মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

তারেক জিয়া বলেছিলেন, হয় বিএনপিতে যোগ দিন নয়তো মৃত্যুর পরোয়ানা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১০, ২০১৯
news-image

 

শনিবার দুপুরে চট্টগ্রামের থিয়েটার ইনস্টিটিউট অডিটোরিয়ামে ‘দৃষ্টি’ নামে একটি সংগঠনের আড্ডায় নিজের উঠে আসার গল্প শুনিয়েছেন চট্টগ্রাম সিটির মেয়র মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি জানান, জাতীয় পার্টির আমলে হুসেইন মুহাম্মদ এরশাদ একাধিকবার তাকে দলে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন। পরবর্তীতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছেলে তারেক জিয়াও তাকে বিএনপিতে যোগ দেয়ার জন্য নানা প্রলোভন এবং হুমকি দিয়েছিলেন।

সিটি মেয়র বলেন, এরশাদ সাহেব দলকে শক্তিশালী করার জন্য অন্য দলের মেধাবী নেতাকর্মীদেরকে দলে নেয়ার টার্গেট করেছিলেন। তার সেই টার্গেটে আমিও ছিলাম। জাতীয় পার্টিতে যোগ দিলে আমাকে যা চাই তা দেয়া হবে বলেও তিনি প্রলোভন দিয়েছিলেন। আমি কিন্তু নিজের আদর্শে অবিচল ছিলাম। আমি বঙ্গবন্ধুর আদর্শের কর্মী। অবশ্য তার আমন্ত্রণ ফিরিয়ে দেয়ায় আমাকে নানামুখী সমস্যায় পড়তে হয়েছিল। তবুও আমি দমে যাইনি ।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার ছেলে তারেক জিয়া তো রীতিমত আল্টিমেটাম দিয়েছিলেন। হয় দলে আসতে হবে নয়তো মৃত্যু পরোয়ানা। আমি আমার নীতি, আদর্শ ও সিদ্ধান্তে অটল ছিলাম।

আড্ডায় নগরের উন্নয়ন, সৌন্দর্য বর্ধন নিয়ে কার্যক্রম তুলে ধরেন প্যানেল মেয়র ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কবি সাংবাদিক ওমর কায়সার, থিয়েটার ইন্সটিটিউট পরিচালক আহমেদ ইকবাল হায়দার, ছড়াকার জিন্নাহ চৌধুরী, সাইফুদ্দিন প্রমুখ।

আর পড়তে পারেন