রবিবার, ১২ই জুলাই, ২০২০ ইং

ডিপ কোমায় মোহাম্মদ নাসিম: অলৌকিক কিছুর প্রত্যাশায় ডাক্তাররা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৭, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্ট:

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের জন্য গঠিত ১০ সদস্যের মেডিকেল বোর্ড শনিবার বিকালে বৈঠকে বসেছিল। তারা আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতার স্বাস্থ্যের ব্যাপারে আলাপ আলোচনা করেন। বৈঠক থেকে বেরিয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং নিউরোসার্জন ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘নাসিম সাহেবের অবস্থা অত্যন্ত সংকটাপন্ন’।

১২ সদস্যের এই চিকিৎসক দলের মধ্যে ছিলেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, ডা. হাবিবে মিল্লাত, বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ দ্বীন মোহাম্মদ নুরুল হক, নিউরো বিশেষজ্ঞ কাজী দ্বীন মোহাম্মদ, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ডা. এবিএম আব্দুল্লাহসহ আরো অনেকে।

তারা মনে করেন, মোহাম্মদ নাসিম এখন ডিপ কোমায় চলে গেছেন। তার অবস্থা অত্যন্ত সংকটাপন্ন। চিকিৎসকরা এখনো আশা ছাড়েননি। তারা অলৌকিক কিছুর প্রত্যাশা করছেন।

উল্লেখ্য যে, মোহাম্মদ নাসিম গত ১ জুন করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হসপিটালে ভর্তি হন। এরপর তিনি কিছুটা ভালো অনুভব করলে তাকে কেবিনে নেওয়ার কথা ছিল, কিন্তু ভোরবেলা তিনি স্ট্রোক করেন। সেখানে তার অবস্থা দ্রুত অবনতি হয়। সে সময় তাকে অপারেশন করা হয়। সফল অপারেশনের পর এখন তিনি আইসিইউতে পর্যবেক্ষণে আছেন। কিন্তু তার অবস্থা এখন পর্যন্ত কোন উন্নত হয়নি। চিকিৎসকরা বলছেন, তারা আরো ৩৬ ঘন্টা অপেক্ষা করতে চান। দেখতে চান তার অবস্থার উন্নতি হয় কিনা। একজন চিকিৎসক জানিয়েছেন, তার রক্তক্ষরণ বেশি হয়েছে। এখনো মস্তিস্কে বিভিন্ন জায়গায় রক্ত আছে।

২০০৭ সালেও মোহাম্মদ নাসিমের স্ট্রোক হয়েছিল। সেবার হয়েছিল বাম পাশে। এবার স্ট্রোক হয়েছে ডান পাশে। আর এজন্যই মোহাম্মদ নাসিমের অবস্থা অত্যন্ত সংকটাপন্ন বলে মনে করছেন চিকিৎসকরা।

সূত্র: বা.ইন।

আর পড়তে পারেন