শুক্রবার, ১৭ই অক্টোবর, ২০১৯ ইং

জাতীয় সংসদ নির্বাচনের কারনে চাঁদপুরের ২৭ বছরের মুক্তিযুদ্ধের মেলা চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০১৮
news-image

মাসুদ হোসেন, চাঁদপুর:
চাঁদপুরে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার শুভ সূচনা হয়েছে গত শনিবার ১ ডিসেম্বর রাতে। শহরের হাসান আলী সরকারি হাই স্কুল মাঠে সুসজ্জিত মেলা মঞ্চে প্রদীপ প্রজ্জ¦লনের মধ্য দিয়ে গৌরবের বিজয় মেলার ২৭ বছর পূর্তির এই শুভ সূচনা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেলা কমিটির উপদেষ্টা জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

৮ ডিসেম্বর চাঁদপুর মুক্ত দিবসে মেলার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করবেন মেলা কমিটির প্রধান উপদেষ্টা ডাঃ দীপু মনি এমপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারনে ২৭ বছরের মাসব্যাপী মুক্তিযুদ্ধের এই মেলা চলবে আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত।

মেলার শুভ সূচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, এতো সুন্দর অনুষ্ঠান আয়োজন সত্যিকারের দেশপ্রেম, গভীর ভালবাসা, মেধা না থাকলে করা যায় না। এ মেলার এতো সুন্দর আয়োজন দেখে আমি খুবই আনন্দিত হয়েছি। এতো সুন্দর লেখা ও সাজসজ্জা সম্বলিত মঞ্চ আগে কখনো দেখিনি। এখানে মুক্তিযুদ্ধের প্রতিচ্ছবি ফুটে উঠেছে। এছাড়া রয়েছে দেশপ্রেম, দেশের প্রতি মমত্ব ও ভালোবাসা। একখ- হƒদয় ধারণ করা বাংলাদেশ এ মেলার ছবিগুলোতে ফুটে উঠেছে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। সভাপ্রধানের বক্তব্য রাখেন মেলার স্টিয়ারিং কমিটির সভাপতি ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সাহিত্য একাডেমীর মহাপরিচালক ও চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি রোটাঃ কাজী শাহাদাত, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্র সংগ্রাহক মুক্তিযোদ্ধা সাহাবউদ্দিন মজুমদার, মুক্তিযুদ্ধের বিজয় মেলা স্টিয়ারিং কমিটির সহ-সভাপতি অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাডঃ বদিউজ্জামান কিরণ, উদ্যাপন কমিটির চেয়ারম্যান মহসীন পাঠান, ভাইস চেয়ারম্যান অজিত সাহা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার আবুল হাশেম ভূঁইয়া। সদর উপজেলা সহকারী কমান্ডার আঃ রশিদ খান, ছানাউল্লাহ খান, মুক্তিযুদ্ধে চাঁদপুর ইতিহাস বইয়ের লেখক ডাঃ দেলোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা ও ব্যাংকার মুজিবুর রহমান, মেলার সাহিত্য ও প্রকাশনা পরিষদের আহ্বায়ক ডাঃ পীযূষ কান্তি বডুয়া, সাংস্কৃতিক পরিষদের আহ্বায়ক তপন সরকার, যুগ্ম আহ্বায়ক কৃষ্ণা সাহা, অভ্যর্থনা পরিষদের সদস্য সচিব ইসমত আরা সাফী বন্যা, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি পীযূষ কান্তি রায় চৌধুরী, বঙ্গবন্ধু লেখক পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি সামীম আহমেদ খানসহ আরো অনেকে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মেলা কমিটির মহাসচিব হারুন আল রশীদ।

আর পড়তে পারেন