মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০

জাতীয় শুদ্ধাচার পুরষ্কার পেলেন কুমিল্লার সন্তান ড. নিজামুল করিম

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৮, ২০২০
news-image

 

মাছুম কামাল:

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের প্রাক্তন শিক্ষক ও ১৪তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের কর্মকর্তা প্রফেসর ড. নিজামুল করিম জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০২০-এ ভূষিত হয়েছেন।

তিনি কুমিল্লার চৌদ্দগ্রাম(মিয়াবাজার) উপজেলার কৃতি সন্তান। বর্তমানে তিনি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (ঘঈঞই) এর সচিব হিসেবে কর্মরত আছেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এর আগে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ও দেবিদ্বার এস এ সরকারি কলেজে শিক্ষকতা করেছেন। এছাড়া তিনি ঞছও এর ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর (উচউ) এবং কুমিল্লা শিক্ষা বোর্ডে কলেজ পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন।

দাপ্তরিক কাজে পেশাগত দক্ষতাসহ শুদ্ধাচার চর্চা-বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতি হিসেবে শুদ্ধাচার পুরস্কার নীতিমালা-২০১৭ অনুযায়ী এই পুরস্কার প্রদান করা হয়। মনোনীত ব্যক্তিগণ পুরস্কার হিসেবে একটি সার্টিফিকেট ও এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ পেয়ে থাকেন।

পারিবারিক জীবনে ড. নিজামুল করিম দুই ছেলে সন্তানের জনক। তাঁর সহধর্মিণী একই ব্যাচ অর্থাৎ ১৪ তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের একজন কর্মকর্তা, বর্তমানে কুমিল্লা সরকারি মহিলা কলেজে কর্মরত আছেন।

আর পড়তে পারেন