শনিবার, ১৬ই নভেম্বর, ২০১৯ ইং

জমকালো আয়োজনে ফয়জুন্নেসা হলের বিদায় ও বরণ সংবর্ধনা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২২, ২০১৮
news-image

 

কলেজ প্রতিনিধি:

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের নবাব ফয়জুন্নেসা ছাত্রী নিবাসে জমকালো আয়োজনে বার্ষিক বিদায় ও বরণ সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গত ২১ জানুয়ারি সন্ধ্যায় হল তত্ত্বাবধায়ক নিলুফার সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মো: আবু তাহের।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজ উপাধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা, শিক্ষক পরিষদ সম্পাদক ড. মো:আসাদুজ্জামান, জাগ্রত মানবিকতার সাধারন সম্পাদক তাহসীন বাহার সূচনা। উপস্থিত ছিলেন ব্যাবস্থাপনা বিভাগের প্রধান প্রফেসর আবুল কালাম, প্রাক্তন হল তত্ত্বাবধায়ক ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রধান মিতা সফিনাজ, র্দশন বিভাগের প্রধান মো: রফিকুল ইসলাম, ফিন্যান্স এন্ড মার্কেটিং বিভাগের প্রধান কাজী মুজিবুর রহমান, শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক বদরুন নাহার, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মনিরুজ্জামান, সমাজবিজ্ঞান এর সহযোগী অধ্যাপক তপন ভট্টচার্য, সহকারী অধ্যাপক জি এম এম মিজানুর রহমান, কোষাধ্যক্ষ ওয়ায়েছ আল কারণী মুন্সী, হলের সহাকারী তত্ত্বাবধায়ক সুমি আক্তার প্রমুখ।

বিদায়ী এবং বরণকৃত শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মো: আবু তাহের বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নারীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। প্রাতিষ্ঠানিক পড়াশুনা শেষে সমাজ ও দেশের সেবায় আত্মনিয়োগ করতে হবে।” বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর রতন কুমার সাহা ও জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা বলেন-“তোমরা আসলেই অনেক সৌভাগ্যবান কারণ ভিক্টোরিয়া কলেজের মত একটি ঐতিহ্যবাহী কলেজে পড়াশুনা করার সুযোগ পেয়েছো। মুক্তিযোদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে নিজেদের জ্ঞান ভান্ডার কে সমৃদ্ধ করতে হবে। অর্জিত জ্ঞান নিজের মধ্যে সীমাবদ্ধ রাখার মাঝে কোন গৌরব কিংবা সফলতা নেই বরং এই জ্ঞান ভান্ডার অন্যদের মাঝে ছড়িয়ে দেওয়ার মাঝেই আসল সার্থকতা। এর মধ্যে আনন্দ আছে।”

অন্যদিকে বরণ ও বিদায়ের এই দিনটিকে নিজেদের মাঝে স্মরণীয় করে রাখতে সাপ্তাহ ব্যাপী ব্যাপক প্রস্তুতি নিয়েছিলো ফয়জুন্ননেসা পরিবার। অনুষ্ঠানের সৌন্দর্য বৃদ্ধি করতে পুরো হল জুড়ে আলোকসজ্জার পাশাপাশি রংবেরং এর বেলুন ফ্যাস্টুন আর রঙ্গিন কাগজের মলাটে ফুটিয়ে তুলে নিজেদের সৃজনশীল কারুকার্য। আলোচনা পর্ব শেষে হল ছাত্রীদের অংশগ্রহণে আয়োজন করা হয় জমকালো সাংস্কৃতিক পর্বের। নাচগান আর অভিনয়ে মঞ্চ মাতিয়ে অনুষ্ঠান সফল করে তুলে ফয়জুন্নেসা হলের ছাত্রীরা। এসময় প্রাক্তন হল তত্ত্বাবধায়ক মিতা সফিনাজ কে বিদায়ী সম্মাননা দেওয়া হয়।

আর পড়তে পারেন