রবিবার, ৭ই জুন, ২০২০ ইং

জনগণের সচেতনতাই পারে কুমিল্লাকে করোনা ভাইরাস মুক্ত রাখতে- লে.কর্নেল মাহাবুব আলম

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৭, ২০২০
news-image

ইমতিয়াজ আহমেদ জিতুঃ
করোনা ভাইরাস প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টিতে সারাদেশব্যাপি বাংলাদেশ সেনাবাহিনী ২৫ মার্চ থেকে কাজ শুরু করেছে। কুমিল্লা মহানগরীসহ জেলাজুড়ে সেনাবাহিনীর বেশ কর্মতৎপরতা চলছে । কুমিল্লা মহানগরীর বাজারগুলোতে জনসাধারণের মাঝে দূরত্ব বজায় রাখা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা এবং মানুষ যাতে অতি প্রয়োজন ছাড়া ঘরে বাইরে না বের হয় এই বিষয়গুলি নিয়ে কাজ করছে সেনাবাহিনী।

এই বিষয়ে বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা সেনাবাহিনীর ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্ণেল মাহবুব আলম জানান, আমরা জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে আমরা প্রধানত যে কাজটি করছি তা হলো জনসচেতনতা আরো বৃদ্ধি করা। আমরা এটা নিশ্চিত করতে চাচ্ছি যাতে জনগণ বাইরে কম বের হয়, আমরা জনসাধারণের মাঝে যে দূরত্ব থাকা উচিত সে বিষয়ে কাজ করেছি। বিশেষ করে বাজার, ফার্মেসিসহ নিত্যপ্রয়োজনীয় কেনার জায়গাগুলোতে ক্রেতা ও বিক্রেতার মাঝে কতটুকু দূরত্ব থাকা উচিত সে বিষয়ে তাদের অবহিত করেছি। আমরা তাদেরকে বলেছি আপনারা অপরজন থেকে ৩-৬ মিটার দূরত্ব বজায় রাখুন। দূরত্ব বজায় রেখে দাড়াঁনোর স্থানগুলোতে মার্ক করে দিয়েছি।

তিনি আরো বলেন, জনগণের সচেতনতাই পারে আমাদেরকে করোনা ভাইরাসের প্রকোপ থেকে বাচাঁতে। আমরা যেসব এলাকাতে যাচ্ছি সেখানে জনসচেতনতার উপরে গুরুত্ব দিচ্ছি। কুমিল্লার মানুষ অনেক সচেতন। আশা করি এ সচেতনতা আরো বৃদ্ধি পাবে। আর এ সচেতনতা যদি আমরা অব্যাহত রাখতে পারি তাহলে কুমিল্লা করোনা ভাইরাসমুক্ত থাকতে পারবে। আমরা যদি একজন সচেতন নাগরিক হিসেবে আমাদের দায়িত্বটা পালন করতে পারি এবং আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি শ্রদ্ধাশীল হই তাহলেই হবে। শুধুমাত্র এই দুটি বিষয়ে গুরুত্ব দিলে আমরা করোনা ভাইরাসমুক্ত থাকতে পারবো।

আর পড়তে পারেন