সোমবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং

চ্যাম্পিয়ন্স লীগে জয় পেয়েছে জুভেন্টাস-পিএসজি, ড্র করেছে রিয়াল মাদ্রিদ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্কঃ
রোনালদো ও হিগুয়েনের গোলে চ্যাম্পিয়ন্স লীগে জার্মানির ক্লাব বায়ার লেভারকুজেনের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে জুভেন্টাস।

সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে প্রতিনিয়তই একসঙ্গে গোল উৎযাপন করতেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও গঞ্জালো হিগুয়েন। সময়ের পরিবর্তনে ক্লাব বদলেছেন দু’জনেই। তবে গোল করার অভ্যাসটা বদলে ফেলেননি কেউ। মঙ্গলবার (১ অক্টোবর) রাতে রোনালদো ও হিগুয়েনের গোলে চ্যাম্পিয়ন্স লীগে জার্মানির ক্লাব বায়ার লেভারকুজেনের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে জুভেন্টাস।

‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠ তুরিনে লেভারকুজেনকে আতিথ্য দেয় জুভেন্টাস। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকা জুভদের ১৭ মিনিটেই এগিয়ে দেয় হিগুয়েন। প্রতিপক্ষের দুর্বল রক্ষণের সুযোগ নিয়ে পেনাল্টি বক্সের ভেতর থেকে বল জালে জড়িয়ে দেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এরপর ম্যাচে ফিরতে আপ্রান চেষ্টা চালায় লেভারকুজেন। কিন্তু উল্টো ৩৯ মিনিটে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। ৬১ মিনিটে জুভদের দ্বিতীয়বারের মতো এগিয়ে দেন মিডফিল্ডার ফেদ্রিকো বের্নাদেসসি। ৮৮ মিনিটে হিগুয়েনের বদলি হিসেবে নামা পাওলো দিবালার পাস থেকে বল জালে জড়িয়ে জুভেন্টাসের জয় নিশ্চিত করেন রোনালদো।

এদিকে চ্যাম্পিয়ন্স লীগের আরেক ম্যাচে দুই তারকা ফরওয়ার্ড নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পেকে ছাড়া খেলতে নেমে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে পিএসজি। ম্যাচের ৫২ মিনিটে পাবলো সারাবিয়ার পাস থেকে এই মৌসুমেই ইন্টার মিলান ছেড়ে পিএসজিতে যোগ দেয়া ইকার্দি বল জড়িয়ে দেন গ্যালাতাসারাইয়ের জালে। তার একমাত্র গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে ফেরে ফরাসি ক্লাবটি।

ঘরের মাঠ সান্তিয়াগো ব্যার্নাবুতে কী রিয়াল হেরে যাবে বেলজিয়ামের অখ্যাত ক্লাব ব্রুগের বিপক্ষে! এই শঙ্কা যখন চারদিকে ডালপালা মেলছে সেই সময়ে গোল করে রিয়ালকে লজ্জার হার থেকে বাঁচান কাসেমিরো।

তার ৮৫ মিনিটের গোলটা যদি না হতো তাহলে তো ব্রুগের বিপক্ষে হেরেই যাচ্ছিলো লস ব্লাঙ্কোসরা। শেষ পর্যন্ত দশ জনের দল হয়ে পড়া ব্রুগের বিপক্ষে ২-২ গোলে ড্র করেই স্বস্তি জিনেদিন জিদানের শিষ্যদের।

২০১৯-২০২০ চ্যাম্পিয়ন্স লীগের প্রথম ম্যাচে পিএসজির কাছে ৩-০ গোলে হেরেছিল রিয়াল। ০১ অক্টোবর (মঙ্গলবার) রাতে চ্যাম্পিয়নস লীগে বেলজিয়ামের ক্লাব ব্রুগকে আতিথ্য দেয় তারা। যেখানে নয় মিনিটের মাথায় তাওয়ের ক্রস থেকে ইমানুয়েল বোনাভেনচারের গোলে এগিয়ে যায় বেলজিয়ান ক্লাবটি।

৩৯ মিনিটে রিয়াল ডিফেন্ডারদের ভুলে ব্রুগেকে দ্বিতীয়বার এগিয়ে দেন সেই ইমানুয়েলই। আবারও এক লজ্জার হারের আশঙ্কায় পড়ে লস ব্লাঙ্কোসরা। বিরতির পর ৫৫ মিনিটে করিম বেনজেমার ক্রস থেকে হেডে ব্যবধানটা ২-১ করেন সার্জিও রামোস।

এরপর নিজেদের রক্ষণ দূর্গ শক্তিশালি করে ব্রুগে। কিন্তু ৮৪ মিনিটে দশ জনের দল হয়ে পড়ে তারা। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তাদের মিডফিল্ডার রুদ ভরমার। এরপরের মিনিটেই সমতায় ফিরে রিয়াল। টনি ক্রুসের পাস থেকে বার্নাব্যুর দর্শকদের স্বস্তির নিঃশ্বাস এনে দেন কাসেমিরো। বাকি সময় আর গোলের দেখা না পাওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।

এই জয়ে দুই ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দুইয়ে ক্লাব ব্রুগে। ১ পয়েন্ট নিয়ে তিন ও চারে আছে গ্যালাতাসারাই ও রিয়াল মাদ্রিদ।

আর পড়তে পারেন