শুক্রবার, ১৭ই অক্টোবর, ২০১৯ ইং

চান্দিনায় ৭ টি ব্যবসায় প্রতিষ্ঠানের নগদ অর্থসহ সাড়ে ৩ লক্ষাধিক টাকার মালামাল লুট

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৯, ২০১৯
news-image

চান্দিনা প্রতিনিধিঃ
কুমিল্লার চান্দিনা উপজেলা সদরে ৭টি দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এতে নগদ ১ লাখ টাকা সহ প্রায় সাড়ে ৩ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়েছে চোরের দল।

রবিবার (৮ সেপ্টেম্বর) গভীর রাতে চান্দিনা বাজারে ওই ঘটনা ঘটে। ব্যবসায় প্রতিষ্ঠানের পেছন দিক দিয়ে টিনের বেড়া কেটে এবং টিনের চালা কেটে প্রতিষ্ঠানগুলোতে প্রবেশ করে চুরি করা হয়। এসময় চান্দিনা পূর্ব বাজারস্থিত হেলো ফুড সুইটস এন্ড বেকারি থেকে নগদ ৭০ হাজার টাকা, ফোর স্টার এন্টারপ্রাইজ থেকে ১০ হাজার, মেসার্স হোসেন ট্রেডার্স থেকে ৪ হাজার, জান্নাত এন্টারপ্রাইজ থেকে ৫ হাজার, কবির ট্রেডার্স থেকে ১২ হাজার, আপন টেলিকম থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৩৪ টি মোবাইল ফোন লুট হয়।

চান্দিনা পশ্চিম বাজার হাজী আলী ম্যানশনে অবস্থিত আপন টেলিকম এর স্বত্তাধিকারী মো. আপন জানান, ৩৪টি মোবাইল সেটের মূল্য আনুমানিক ২ লাখ ৬৫ হাজার টাকা। মার্কেটে পৃথক দুটি কলাপসিবল গেইট রয়েছে। তবুও কিভাবে চুরি হলো কিছুই বুঝতে পারছি না।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) আবু সালাম চৌধুরী চুরির ঘটনায় ক্ষতিগ্রস্থ দোকান পরিদর্শন করেন।

এ ব্যাপারে চান্দিনা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. এরশাদ আলী ভূইয়া বলেন- ‘ব্যবসায়ী সমিতির প্রতিটি সভায় আমরা বলি ব্যবসায় প্রতিষ্ঠানে নগদ টাকা রাখবেন না। কিন্তু তারপরেও কিছু কিছু ব্যবসায়ী নগদ টাকা রেখে যান। আর দোকানের পেছন দিকে পাহারার ব্যবস্থা নেই। এটা সম্ভবও নয়। তাই নিজ উদ্যোগেই ব্যবসায় প্রতিষ্ঠানের পেছনের দিকটির নিরাপত্তা দেওয়ার পদক্ষেপ নিবেন ব্যবসায়ীরা।’

এ ব্যাপারে চান্দিনা থানা অফিসার ইনচার্জ মো. আবুল ফয়সল জানান, চুরির খবর পেয়ে আমরা দোকানগুলি পরিদর্শন করেছি। ৬টি দোকানেই পেছন দিক থেকে টিন কেটে দোকানের ভিতরে প্রবেশ করে চুরি করেছে। আমরা তদন্ত করছি। আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন