শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

চান্দিনায় মুক্তিযোদ্ধার বাড়িতে হামলা-ভাঙ্গচুর, থানায় মামলা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৬, ২০২০
news-image

 

সাকিব আল হেলালঃ

কুমিল্লার চান্দিনায় মুক্তিযোদ্ধার বাড়িতে গভীর রাতে হামলা-ভাঙ্গচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। মুক্তিযোদ্ধা ও তার পরিবারের দুজনকে মেরে আহত করা হয়েছে। উক্ত ঘটনায় চান্দিনা থানায় মুক্তিযোদ্ধা মেসবাউল ইসলাম একটি মামলা দায়ের করেছেন।

রবিবার (২৫ অক্টোবর) দিবাগত গভীর রাতে চান্দিনা থানার জোয়াগ ইউনিয়নের কৈলাইন এলাকার মুক্তিযোদ্ধা মেসবাউল ইসলামের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যেক্ষদর্শী ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, মেসবাউল ইসলামের পার্শ্ববর্তী প্রতিবেশীদের সাথে জমিসংক্রান্ত বিরোধ ছিল। সেই বিরোধে মুক্তিযোদ্ধা মেসবাউল ইসলাম আদালতের রায় পেয়ে জমি দখল করে বাড়ি নির্মাণ করে। সেই থেকে এই ঘটনার সূত্রপাত। তবে মুক্তিযোদ্ধা পরিবারের দাবী জোর পূর্বক জমি দখলের জন্য হত্যার উদ্দেশ্যে গভীর রাতে তার পরিবারের উপর হামলা করা হয়েছে। হামলার সময় প্রতিপক্ষের লোকজন লুটপাট ও ভাংচুর করেছে।

উক্ত ঘটনায় চান্দিনা থানায় ৪জনের নাম উল্লেখ করে ও ১৮/২০জনকে অজ্ঞাত করে মামলা দায়ের করা হয়েছে”।

জোয়াগ ইউনিয়নের ৩নং ওয়ার্ড মেম্বার কবির হোসেন জানান, উভয় পক্ষের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ আছে। মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। কে বা কারা হামলা করেছে বিষয়টি তিনি জানেননা। গতকাল রাত ৩টায় পুলিশ এসেছিল”।

জোয়াগ ইউনিয়নের চেয়ারম্যান জানান, কিছুদিন পূর্বে প্রতিপক্ষ আরমান বিষয়টি আমাকে জানিয়েছেন। রাতে ঘটনাস্থলে পুলিশ এসেছিলো। আজ মুক্তিযোদ্ধা পরিবার থেকে আমাকে বিষয়টি জানানো হয়েছে। তাদেরকে বলেছি আগামীকাল আমার অফিসে আসার জন্য। তাদের উভয় পক্ষের মধ্যে পূর্ব বিরোধ আছে”।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামস উদ্দিন মোহাম্মদ ইলিয়াছ জানান, মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার খবর পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠাই। রাত ৩টায় সেখানে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঐ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে”।

আর পড়তে পারেন