শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

চান্দিনায় চাঁদার দাবীতে শিল্প কারখানা নির্মাণ কাজে বাঁধা; সন্ত্রাসী হামলায় দুই শ্রমিক আহত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৫, ২০১৭
news-image

 

চান্দিনা সংবাদদাতাঃ
কুমিল্লার চান্দিনায় একটি ক্যাবল কারখানা নির্মাণ কাজে ১০ লাখ টাকা চাঁদার দাবী করে সন্ত্রাসী হামলার ঘটনায় দুই শ্রমিক আহত হয়। এ ঘটনায় কোম্পানী কর্তৃপক্ষ থানায় লিখিত অভিযোগ করেন এবং ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে দুই জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন গোবিন্দপুর এলাকায় ‘মনির ক্যাবেল ইন্ড্রাষ্ট্রিজ লি:’ এর নির্মাণাধীন শিল্প প্রতিষ্ঠানের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- দেবিদ্বার উপজেলার বাগুর গ্রামের মৃত আব্দুর রশিদ এর রিফাত (১৯) এবং একই উপজেলার জাফরাবাদ গ্রামের মৃত আব্দুর রশিদ এর ছেলে জুলহান (৩২)।

এ ঘটনায় দেবিদ্বার উপজেলার জাফরপুর গ্রামের হুমায়ূন কবির ও নয়কামতা গ্রামের আব্দুর রশিদকে আটক করা হয়েছে।

ঘটনার পর সন্ধ্যায় প্রতিষ্ঠানের ম্যানেজার জাকির হোসেন বাদী হয়ে চান্দিনা থানায় ৭জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১২জনকে অভিযুক্ত করে একটি লিখিত অভিযোগ করেন এবং পরে সংবাদ সম্মেলন করেন।
তাদের অভিযোগে উল্লেখ করেন- কোম্পানীর শিল্প-কারখানা নির্মাণের নির্ধারিত স্থানে সড়ক নির্মাণ কাজ শুরু করি। বিকেলে প্রায় ১৫জন দুস্কৃতিকারী আমাদের কাজে বাঁধা প্রদান করে। এসময় তারা আমাদের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবী করে শ্রমিকদের পিটিয়ে আহত করে। আমাদের পকেটে থাকা নগদ ৪০ হাজার টাকা ছিনিয়ে নেয়। তাৎক্ষনিক ভাবে আমরা চান্দিনা থানা পুলিশকে অবহিত করলে পুলিশ ঘটনাস্থল থেকে ২জনকে আটক করে।

এব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) নাছির উদ্দিন মৃধা জানান, অভিযোগ পেয়েছি। ঘটনার বিষয়ে ২জনকে থানায় আনা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।

 

আর পড়তে পারেন