শনিবার, ১১ই জুলাই, ২০২০ ইং

চাঁদপুরে বৃহস্পতিবার করোনায় নতুন আক্রান্ত ১৯ জন, মৃতের সংখ্যা বেড়ে ২০

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৪, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুর জেলায় বৃহস্পতিবার করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে আরো ১৯ জন। জেলা জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫৫ জনে।

আজ মৃত্যু হয়েছে আরও ১ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে। মৃতদের মধ্যে চাঁদপুর সদরে ৬ জন, ফরিদগঞ্জে ৪ জন, হাজীগঞ্জে ৩ জন, শাহরাস্তিতে ১ জন, কচুয়ায় ৪ জন ও মতলব উত্তরে ২ জন।

এছাড়াও সুস্থ হয়েছেন ৬৩ জন।

বৃহস্পতিবার (৪ জুন) চাঁদপুর সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করেছে।

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২৫৫জনের উপজেলা ভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে নতুন ৫ জনসহ ১২৯ (পৌরসভায় ১১৯ ও উপজেলায় ১০), ফরিদগঞ্জে ৪১ জন, মতলব উত্তরে ১৩ জন, হাজীগঞ্জে ১৯ জন, মতলব দক্ষিণে ১৩ জন, কচুয়ায় ১৯ জন, হাইমচরে ৫ জন ও শাহরাস্তিতে ১৯ জন।

সিভিল সার্জন ডা: মোঃ সাখাওয়াত উল্লাহ বৃহস্পতিবার সন্ধ্যায় এক প্রেস নোটে জানান, চাঁদপুর থেকে দিনের পাঠানো নমুনা হলো ৫২টি। দিনের প্রাপ্ত রিপোর্ট ১২৩ টি। এর মধ্যে ১৯টি পজেটিভ ও ১০৪টি নেগেটিভ। এ পর্যন্ত মোট প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ২ হাজার ১৪৫ টি। এর বিপরীতে রিপোর্ট এসেছে ১ হাজার ৮৮৯টি। রিপোর্ট অপেক্ষমান ২৫৬টি।

তিনি জানান, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ১১০ জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৯৬ জন। চিকিৎসাধীন রোগী ১৭২ জন। এর মধ্যে হাসপাতালে ৬ জন, ঢাকায় রেপার ৪ জন ও হোম আইসোলেশনে ১৬২ জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১৪ জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৩ হাজার ৬৬৩ জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩ হাজার ৬৪৪ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৯ জন।

আর পড়তে পারেন