মঙ্গলবার, ২১শে জানুয়ারি, ২০২০ ইং

চাঁদপুরের নবাগত পুলিশ সুপারের সাথে কমিউনিটি পুলিশিংয়ের মতবিনিময় সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২১, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর :

পুলিশই জনতা, জনতাই পুলিশ এই স্লোগানকে ধারন করে জেলা পুলিশের আয়োজনে চাঁদপুরের নবাগত পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, পিপিএম (বার) এর সাথে জেলা কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের সমন্বয় কমিটির সভাপতি ডাঃ মোঃ এস. এম. শহীদুল্লাহর সভাপতিত্বে ও সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল) শেখ রাসেলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের নবাগত পুলিশ সুপার ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা মোঃ মাহবুবুর রহমান, পিপিএম (বার)।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, পিপিএম (বার) বলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ এবং সাধারণ জনগণের মাঝে পারস্পরিক আস্থা ও সর্ম্পকের সেতুবন্ধন তৈরী হচ্ছে, কমেছে সর্ম্পকের দুরত্ব। বর্তমান পুলিশের বড় চ্যালেঞ্জ হচ্ছে মাদক এবং বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ড দমন করা। মাদক সমাজে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মাদক সরবরাহ বন্ধ করার জন্য পুলিশ কাজ করছে। এই সমস্যা সমাধানের জন্য এলাকার জনগণ এবং কমিউনিটি পুলিশিং এর সদস্যরা সবাই মিলে মাদকের কুফল সর্ম্পকে জনগণকে ধারণা প্রদান করতে হবে।

চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের সমন্বয়ক, অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ মিজানুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি ও চাঁদপুর পৌর মেয়র আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের উপদেষ্টা মন্ডলীর সদস্য সুভাষ চন্দ্র রায়, সহ সভাপতি তমাল কুমার ঘোষ, মোঃ কাজী শাহাদাত, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, শাহরাস্তি উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি, চাঁদপুর সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি অধ্যাপক সালেহ উদ্দিন জিন্নাহ, চাঁদপুর সদর পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ বাবুল শেখ, শাহরাস্তি উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক ইলায়াছ মিঠু, ছেঙ্গাচ্ছর পৌরসভার কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক।

এ সময় পুলিশ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ শহীদ পাটওয়ারী, সহ সভাপতি, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, চাঁদপুরের সকল থানার অফিসার ইনচার্জ, চাঁদপুর জেলা, উপজেলা, পৌর, ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের নেতৃবৃন্দ, বিভিন্ন ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পুলিশ লাইনস জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আব্দুস সালামের কোরআন তেলাওয়াত ও কচুয়া উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদকের গীতা পাঠের মধ্য দিয়ে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় জেলা কমিউনিটি পুলিশিং, জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদের পক্ষ থেকে চাঁদপুরের নবাগত পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, পিপিএম (বার) কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

আর পড়তে পারেন