সোমবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইমরান মাহফুজের উন্মুক্ত সেমিনার অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৯, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
কবি গবেষক ও কালের ধ্বনি সম্পাদক ইমরান মাহফুজ একটি সেমিনারে যোগ দিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এসেছিলেন। সেমিনার শেষে বুদ্ধিজীবী চত্বরে আরেকটি উন্মুক্ত সেমিনারের আয়োজন করা হয় ।

উক্ত সভায় ইমরান মাহফুজ দীর্ঘ বক্তৃতা করেন। আলোচনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদীয়মান লেখকদেরকে লেখালেখি এবং ক্যারিয়ার বিষয়ক নানা পরামর্শ দিয়েছিলেন। জীবনের সাথে মিলিয়ে দারুণ দারুণ গল্পে গল্পে দেশের শিক্ষানীতি, রাজনীতি, অর্থনীতি, ইতিহাস, ঐতিহ্য সমাজনীতি,শিক্ষার্থীদের অধিকার এবং দায়িত্ব-কর্তব্য সম্পর্কেও বিস্তারিত আলোচনা করেন।

আলোচনা শেষে উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে তিনি উদীয়মান কবি লেখক ও সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেন। উক্ত উন্মুক্ত সেমিনারে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ, খোলা কাগজ-এগারো জন এবং বাংলাদেশের তরুণ কলাম লেখক পরিষদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার উদীয়মান লেখকেরাসহ চবির চৌদ্দগ্রাম পরিবাররের প্রায় শতাধিক শিক্ষার্থী।

ইমরান মাহফুজের এই পর্যন্ত সাতটি বই প্রকাশ হয়েছে। তন্মদ্ধে ‘দীর্ঘস্থায়ী শোকসভা (ঐতিহ্য) ‘মুক্তিযুদ্ধ: অজানা অধ্যায়’ (জাগৃতি), ‘লালব্রিজ গণহত্যা’ (১৯৭১: গণহত্যা ও নির্যাতন আর্কাইভ ও জাদুঘর ট্রাস্ট), আবুল মনসুর আহমদ স্মারকগ্রন্থ, সম্পাদনা (প্রথমা), আবুল মনসুর আহমদ জীবনশিল্পী, সম্পাদনা (ডেইলি স্টার বুকস), ইকুয়েশন অব লাইফ (কালের ধ্বনি)।

আর পড়তে পারেন