শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত

আজকের কুমিল্লা ডট কম :
মে ৬, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করা হয়েছে। আজ রোববার দুপুরে হাইকোর্টের একটি বেঞ্চ এ স্থগিতাদেশ দেন। সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত শিমুলিয়া এলাকার এক ব্যক্তির রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদ সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেছুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করে রুল জারি করেছেন আদালত। চলতি মাসের ১৫ তারিখ এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর আগে গাজীপুর সিটি করপোরেশনে সাভারের শিমুলিয়া ইউনিয়নের নতুন করে অন্তর্ভুক্ত ছয়টি মৌজার বৈধতা চ্যালেঞ্জ করা রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেয় হাইকোর্ট।

গত ৮ এপ্রিল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ। রিট আবেদনে সাভারের ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করা কেন অবৈধ ঘোষণ করা হবে না, এ মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে। এ রুল বিবেচনাধীন থাকা অবস্থায় ৪ মার্চ সিটি করপোরেশনটির সীমানা নিয়ে গেজেট ছয় মৌজার ক্ষেত্রে স্থগিত রাখার আবেদন জানানো হয়েছিল।

উল্লেখ্য, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচনের জন্য আগামী ১৫ মে দিন নির্ধারণ রয়েছে।

আর পড়তে পারেন