শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

গজারিয়া একতা ক্লাবের উদ্যোগে ক্ষুদ্রে শিক্ষার্থীদের মাঝে চারাগাছ বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৯, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

‘জলবাযু পরিবর্তন রোধে গাছ লাগাই’এই শ্লোগান নিয়ে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নে গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে।

সোমবার সকালে স্বেচ্ছাসেবি সংগঠন গজারিয়া একতা ক্লাব এর আয়োজনে গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেন প্রকৌশলী নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট ডক্টর মোঃ তারেক ভূইয়া।

গজারিয়া একতা ক্লাবের সদস্য রিয়াদ সরকার পরিচালনায় চারাগাছ বিতরণ কর্মসূচিতে আর ও উপস্থিত ছিলেন উপ-সহকারীল প্রকৌশলী,বিটিসিএল কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান কাউছার,ব্রাহ্মণপাড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল নয়ন,গজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার,স্কুলের সহকারী শিক্ষক শিরিনা আক্তার,মোঃ সফিকুল ইসলাম,শিউলী আক্তার,ক্লাবের সদস্য নাজমুল হাসান নাঈম,মাহমুদুল হাসান,সাইদুল খান,রাসেল মিয়া,মনির খান,মোঃ রাসেল খান,সুমন সরকার,সাজ্জাদ সরকার,রুবেল ইসলাম,সবুজ,জয়,ফয়সাল,তাকবীরসহ ক্লাবের অন্যান্য সদস্যরা এছাড়াও বিভিন্ন পত্রিকার সাংবাদিক বৃন্দ।

এ সময় প্রধাণ অতিথি প্রকৌশলী ডক্টর মোঃ তারেক ভূইয়া তার ব্যক্তব্য বলেন, জলবায়ু পরিবর্তণের কারনে দিন দিন আবহাওয়া ও প্রকৃতির পরিবর্তন ঘটছে। এজন্য বেশি বেশি করে বৃক্ষ রোপণের বিকল্প নেই। সবাইকে অন্তত একটি করে গাছ রোপণের  আহবান জানানো হয়।

বৃক্ষ বিতরণ প্রসঙ্গে ক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহান্মদ শরিফ খান আকাশ আরো বলেন, পরিবেশ বিজ্ঞানীদের মতে ২০৫০ সালের মধ্যে পৃথিবীর তাপমাত্রা বর্তমানের থেকে অন্তত ৪ গুণ বেশী বৃদ্ধি পাবে, আর এ থেকে বাঁচার উপায় বৃক্ষ রোপন।” পরে বিদ্যালয় চত্বরে একটি জাম গাছ রোপন করেন অতিথিরা।

আর পড়তে পারেন