রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং

ক্রেতাদের ভিড়ে মুখর হয়ে ওঠেছে বায়তুল মোকাররমের ইসলামী বইমেলা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৫, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

রাজধানীর বায়তুল মোকাররমে জমে উঠেছে ইসলামিক বই মেলা। শুক্রবার বন্ধের দিন হওয়ায় সকাল থেকেই ক্রেতাদের পদচারণায় মুখর হয়ে ওঠে মেলা। রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে সাধারণ ক্রেতারা ইসলামিক বই কিনতে মেলায় ভিড় করেন। গত কয়েক বছরের তুলনায় এবছর বই বিক্রির হার অনেক বেশি বলে জানিয়েছেন বিক্রেতারা।

মেলায় এবার মোট ৬১টি স্টল অংশগ্রহণ করেছে। এর মধ্যে দারুস সালাম বাংলাদেশ, এমদাদীয়া লাইব্রেরি, মিনা বুক হাউস, মুসলিম ভিলেজ, মুহাম্মদীয়া কুতুবখানা, মডার্ন প্রকাশনী অন্যতম।

মেলায় দেখা গেছে ক্রেতা এবং দর্শনার্থীদের ভিড় রয়েছে প্রতিটি স্টলে। কেউ বই কিনছেন কেউ আবার শুধু মেলা দেখার জন্য এসেছেন। বন্ধের দিন হওয়ায় অনেকে স্বপরিবারে মেলায় এসেছেন। মেলায় নারী ক্রেতা এবং দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

আজিমপুর থেকে আসা আন্নি জানান, ইসলামিক বই মেলার কথা তিনি জানতেন না। গতকাল অনলাইনে এ মেলা সম্পর্কে তিনি জানতে পারেন। তাই আজ এসেছেন মেলায়। এমন মেলা আয়োজনের জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ইসলামিক বই মেলার প্রচার আরো বেশি হওয়া উচিত তবে তা হচ্ছে না। ইসলামিক বই মেলার প্রচারণায় তিনি সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

দারুস সালাম স্টলের স্বত্বাধিকারী মো. ইব্রাহিম জানান, এবছর বই বিক্রির হার বেশ ভাল। তবে ইসলামিক বই মেলার প্রচারণা হলে মেলায় লোক সমাগম আরো বেশি হত। যে দেশের বেশিরভাগ মানুষ মুসলিম সেই দেশের অধিকাংশ মানুষই জানেনা এখানে ইসলামিক বই মেলা হয়। তিনি ইসলামিক বই মেলার প্রচারণায় গণমাধ্যমগুলোকে এগিয়ে আসার আহবান জানান।

ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররমের দক্ষিণ চত্বরে চলতি মাসে ৯ নভেম্বর থেকে এ মেলা শুরু হয়। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত মেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা সবার জন্য উন্মুক্ত রয়েছে।

আর পড়তে পারেন