শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং

কুমেক হাসপাতালের সামনেই মেডিসিন স্কয়ার ফার্মেসিতে পাওয়া গেল সরকারি ঔষধ ; অর্থ জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৭, ২০১৯
news-image

 

মহিউদ্দিন ভূইয়াঃ
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ভিতর একমাত্র সরকার অনুমোদিত ঔষধ দোকান মেডিসিন স্কয়ারকে জরিমানা করেছে ঔষধ প্রশাসন।

সোমবার দুপুরে নিবার্হী ম্যাজিষ্টেট একেএম ফয়সাল ও জেলা ঔষধ তত্ত্বাবধারক শফিকুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। অনুমোদনহীন ও সরকারি ঔষধ সংরক্ষণের কারণে মেসার্স মেডিসিন স্কয়ারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালিন ম্যাডিল্যাব ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, কুচাতলী সিটিস্ক্যান, হেল্থভিউ সিটিস্ক্যান, চৌদ্দগ্রাম মেডিকেল হল, তাহের, ময়নামতি, মর্ডাণ মেডিসিন, বিসমিল্লাহ, কাজী ড্রাগ, আল মদিনা, শাহরাস্তি, সাবা মেডিকেলসহ বেশ কয়েকটি ঔষধ দোকান বন্ধ পাওয়া যায়। অভিযান শেষে ঔষধ তত্ত্বাবধারক শফিকুল ইসলাম বলেন, জনসার্থে অভিযান অব্যাহত থাকবে। যে সকল প্রতিষ্ঠান অভিযান চলাকালিন বন্ধ ছিলো, তাদের বিরুদ্ধে আইনানুব্যবস্থা গ্রহণ করা হবে।

হাসপাতালে মেডিসিন স্কয়ারের তিনটি দোকান আছে। পুরাতন ভবনের নিচ তলার দোকানটিতে অবৈধ ঔষধ পাওয়া গেছে।

সত্যতা স্বীকার করে মেডিসিন স্কয়ারের মালিক মো. কামাল হোসেন বলেন, রোগীর চাহিদা বিবেচনা করে এসকল ঔষধ রাখতে হয়। ডাক্তারা লিখে আমরা বিক্রি করি। সরকারি ঔষধ হাসপাতালের সামনের ফার্মেসীতে পাওয়ার বিষয়ে কুমেক হাসপাতাল পরিচালক ডা. স্বপন কুমার অধিকারী বলেন, ফার্মেসীর মালিকরাই ভালো জানে তারা কোথায় থেকে সরকারি ঔষধ কিভাবে সংগ্রহ করে। হাসপাতালের ঔষধ বাহিরে বিক্রি হওয়ার পথ বহু আগেই বন্ধ হয়ে গিয়েছে।

আর পড়তে পারেন