বুধবার, ১২ আগস্ট, ২০২০

কুমিল্লা সদর দক্ষিণে সরকারি নির্দেশনা উপেক্ষা করে মার্কেটগুলোতে উপচেপড়া ভিড়

আজকের কুমিল্লা ডট কম :
মে ২০, ২০২০
news-image

 

রকিবুল হাসান রকিঃ

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় সরকারি দিকনির্দেশনা উপেক্ষা করে মার্কেটগুলোতে চলচ্ছে কেনাকাটার জন্য উপচেপড়া ভিড়।
স্বাস্থ্যবিধি বা সামাজিক দুরুত্ব না মেনেই বেচাকেনা করছে সাধারণ মানুষ ও দোকানদাররা। ফলে সদর দক্ষিণ উপজেলা এলাকায় কোভিড-১৯ সংক্রমণের অশংঙ্কা দেখা দিতে পারে। গত ১৭মে উপজেলার দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন গণবিজ্ঞপ্তি জারি করেন।

বুধবার (২০ মে) সকাল থেকেই সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর বাজার, সুয়াগন্জ বাজার, চৌয়ারা বাজার, পিপুলিয়া বাজারে দোকান খোলা দেখা গেছে। সরজমিনে দেখা যায়, বিজয়পুর বাজারের স্কুল মারর্কেটে অনেকে ক্রেতাই মাস্ক পরিধান ছাড়াই ঘোরাফেরা ও কেনাকাটা করছেন। মার্কেটের সামনে বা কোথায় হাত ধোয়ার ব্যবস্থা নেই। এছাড়া সামাজিক দূরত্ব তো নেই।

কাপরের দোকানসহ সকল ব্যবসায় প্রতিষ্ঠান খোলা রাখা হয়েছে। আর এতে ক্রেতাদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। জানা যায়, কুমিল্লা নগরীর কান্দিরপার এবং পদুয়ার বাজার বিশ্বরোডের জামা কাপরের দোকান বন্ধ থাকায় দোকানে সব মালা মাল নিয়ে দোকানিরা পারি জমিয়েছে সদর দক্ষিণ উপজেলার বাজারে বিভিন্ন ছোট ছোট মারর্কেটে কেউ বা আবার বাসা-বাড়িতে। সদর দক্ষিণ মডেল থারার ওসি নজরুল ইসলাম পিপিএম জানান, উপজেলার সকল বাজারে পুলিশ পাঠানো হয়েছে এবং বিষয়টি ইউপি চেয়্যারমেনকে বলা হয়েছে।

আর পড়তে পারেন