বুধবার, ১২ আগস্ট, ২০২০

কুমিল্লা ভিক্টোরিয়ান্সে চেয়ারপার্সনের কণ্ঠ নকল করে প্রতারণা: ২ প্রতারক কারাগারে

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৯, ২০২০
news-image

 

রকিবুল হাসান রকি :

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির কন্যা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামালের কণ্ঠ নকল করে এবং তার নাম ব্যবহারে ভুয়া ফেসবুক আইডি খোলে প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় ২ প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

তারা হলেন, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার তারাশাইল গ্রামের এনাম মিয়ার ছেলে মো. শাহীন ও পিরোজপুরের ইন্দুরকানী থানার উমেদপুর গ্রামের শহিদুল ইসলাম খোকনের ছেলে আরিফুল ইসলাম প্রিন্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্স ক্রিকেট একাডেমীর সমন্বয়ক ও জেলার বরুড়া উপজেলার দীঘলগাঁও গ্রামের বজলুর রহমানের ছেলে আতিকুর রহমান বাদী হয়ে নাফিসা কামালের পক্ষে সদর দক্ষিণ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

গ্রেফতারকৃত আসামিদের মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ ও মামলার অভিযোগ সূত্রে জানা যায়, শাহীন (২৫) ও আরিফুল ইসলাম প্রিন্স (৩০) প্রতারণার মাধ্যমে লোকজনের নিকট থেকে অর্থ হাতিয়ে নেয়ার উদ্দেশ্যে নাফিসা কামালের নাম ও ব্যক্তিগত পরিচিতির তথ্য ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক আইডি খোলে। তারা ২০১৯ সালের ১৫ ডিসেম্বর হতে চলতি বছরের গত ১০ মে পর্যন্ত ওই আইডি ব্যবহারের মাধ্যমে নাফিসা কামালের কণ্ঠ নকল করে ভয়েস কল দিয়ে দুস্থদের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী প্রদানের কথা বলে নিজেদের বিকাশ নম্বরে টাকা সংগ্রহে প্রতারণা করে আসছিল। এভাবে উক্ত ভুয়া আইডি হতে চট্টগ্রামের হালিশহর এলাকার ওয়াবদা এইচ ব্লকের আর ভবনের মৃত জয়নাল আবেদীনের ছেলে মো. এমদাদ চৌধুরীর (৩২) ফেসবুক আইডির ম্যাসেঞ্জারে ভয়েস কল দিয়ে দুস্থদের মাঝে খাদ্য সহায়তার কথা বলে প্রতারণার মাধ্যমে তার (এমদাদ চৌধুরী) নিকট হতে আসামিরা নিজেদের ০১৮১৯-০৪৫০২৯ ও ০১৮৩৮-৪১৩০২৯ বিকাশ নম্বরের মাধ্যমে ১০ হাজার টাকা হাতিয়ে নেয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খাদেমুল বাহার বিন আবেদ জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত শাহীন ও আরিফুল ইসলাম প্রিন্স অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল মহোদয়ের কন্যা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামালের কণ্ঠ নকল করে এবং তার নাম ব্যবহারে ভুয়া ফেসবুক আইডি খোলে প্রতারণার মাধ্যমে নানাজনের নিকট হতে টাকা সংগ্রহ করে আত্মসাতের কথা স্বীকার করেছে। এ ঘটনায় তাদের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২/৩ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের মঙ্গলবার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নাফিসা কামালের চাচা

গোলাম সারওয়ার সাংবাদিকদের বলেন, আমাদের পরিবার মাননীয় অর্থমন্ত্রী,নাফিসা কামাল ও আমার নাম ব্যবহার করে কোথায়ও চাঁদা, চাকুরী ও ব্যাংক লোন নামে টাকা চাইলে আমাদেরকে জানাবেন।

আর পড়তে পারেন