মঙ্গলবার, ২১শে জানুয়ারি, ২০২০ ইং

কুমিল্লা ডায়াবেটিক সমিতির উদ্যোগে বিশ্ব ডায়াবেটিস দিবস উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৫, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বিশ্ব ডায়াবেটিস দিবস পালন করেছে কুমিল্লা ডায়াবেটিক এসোসিয়েশন। আসুন পরিবারকে ডায়াবেটিস মুক্ত রাখি, এই প্রতিপাদ্য নিয়ে সারাবিশ্বে একযোগে দিবসটি পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে কুমিল্লা নগরের টাউন হল মাঠে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন কুমিল্লা ডায়াবেটিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মীর্জা মো: কোরেশী।

এ সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা অন্যতম বিশিষ্ট চিকিৎসক ও ডায়াবেটিক হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডায়াবেটিস বিশেষজ্ঞ অজিত কুমার পাল, কুমিল্লা ডায়াবেটিক এসোসিয়েশনের কোষাধ্যক্ষ প্রবাল শেখর মজুমদার মিঠু, সমাজকল্যাণ সম্পাদক হেলালউদ্দিন আহমেদ, প্রধান প্রশাসনিক কর্মকর্তা জি এম সিকান্দারসহ সকল কনসালট্যান্ট ও ডাক্তার কর্মকর্তাবৃন্দ। তারপর শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রায়। ঢাক-ঢোলের বাজনার সাথে সাথে র‌্যালি থেকে ডায়াবেটিস প্রতিরোধে সচেতনতামূলক বিভিন্ন  শ্লোগান ও প্রচারপত্র বিলি করা হয়। র‌্যালিটি কান্দিরপাড় পূবালী চত্বর, বাদুরতলা, ঝাউতলা, পুলিশ লাইন সড়ক প্রদক্ষিণ শেষে বাগিচাগাঁও ডায়াবেটিক হাসপাতালে এসে শেষ হয়।

কুমিল্লা ডায়াবেটিক এসোসিয়েশন কর্তৃক দিবসটি উদযাপনের বিভিন্ন কর্মসূচির মধ্যে ডায়াবেটিক হাসপাতালের মিলনায়তনে ডায়াবেটিস রোগ নিয়ে ডাক্তার ও রোগীদের মতবিনিময় অনুষ্ঠানটি ছিল অন্যতম। হাসপাতালের কনসালন্ট্যান্ট ডা. অজিত কুমার পাল, ডা. দিলরুবাসহ অন্যান্যরা রোগীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদানসহ রোগীদের গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন।

আর পড়তে পারেন