বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং

“কুমিল্লা উত্তর জেলা আ’লীগের বর্ধিত সভা থেকে যে কারণে চলে গেলেন সভাপতি

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৫, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার:

নেতাকর্মীদের তোপের মুখে কাউকে কিছু না বলে বর্ধিত সভা ত্যাগ করে চলে গেলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল আউয়াল সরকার।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) চান্দিনা মহিলা কলেজে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল আউয়াল সরকার এর সভাপতিত্বে বর্ধিত সভা চলাকালীন সময়ে কমিটির অন্যান্য সদস্যগণ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল আউয়াল সরকার এর স্বজনপ্রীতি, বিভিন্ন নির্বাচনে মনোনয়ন বানিজ্য,নিজ উপজেলা দাউদকান্দিসহ বিভিন্ন উপজেলায় একাধিক কমিটি,কমিটির সদস্যের মৃত্যুতে শোক প্রস্তাব না আনাসহ বিভিন্ন অভিযোগে তাহার পদত্যাগ দাবী করেন।

এসময় নামাজের বিরতি চলাকালীন তিনি কাউকে কিছু না বলে চলে যান। নামাজের বিরতির পর সভা শুরু হলে তাকে না পেয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও সংসদ সদস্য অধ্যাপক আলী আশ্রাফ তাকে ফোন দিয়ে চলে যাবার কারণ জানতে চাইলে আউয়াল সরকার সঠিক কোন জবাব দিতে পারেনি। পরে লাইন কেটে দেন। পরে সকলের সম্মতিতে জেলা আওয়ামীলীগের সিনিয়র সভাপতি ম.রুহুল আমিনকে ভারপ্রাপ্ত সভাপতি করে ২য় অধিবেশন শুরু হয়।

এসময় সকলের সর্বসম্মতিক্রমে ম.রুহুল আমিনকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়। সভায় জানানো হয়,কেন্দ্রীয় আওয়ামীলীগের সিদ্বান্ত অনুযায়ী আগামী ১৫ নভেম্বর এর মধ্যে প্রতিটি উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল করে কমিটি গঠন করার নির্দেশ দেয়া হয়। দাউদকান্দি,দেবিদ্বার,চান্দিনা,মুরাদনগর ,হোমনা উপজেলায় দ্রুত কমিটি গঠন করা হবে নেতাকর্মীরা আশাবাদ ব্যক্ত করেন।

এ বিষয়ে উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ হুমায়ুন মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, বিভিন্ন অনিয়ম নিয়ে কমিটির সদস্যরা সভাপতি আব্দুল আউয়াল সরকার বিরুদ্ধে অভিযোগ আনলে তিনি কোন সদুত্তর দিতে পারে নি,পরে নামাযের বিরতিতে চলে গেলে সকলের সর্বসম্মতিক্রমে ম.রুহুল আমিনকে ভারপ্রাপ্ত সভাপতি করে সভা পরিচালনা করা হয় এবং এখন থেকে ম.রুহুল আমিন কে ভারপ্রাপ্ত সভাপতি করে সকল ধরনের কার্যক্রম পরিচালনা করা হবে।

এসময় উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার,কুমিল্লা-৩ আসনের সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ,কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল,উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হামদর্দ ভিসি প্রফেসর ড. আব্দুল মান্নান জয়,প্রতিটি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাধারন সম্পাদকসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন