শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

কুমিল্লায় হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটি উদ্যোগে এতিম শিক্ষার্থীদের নিয়ে ইফতার

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৫, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার অন্যতম সামাজিক সংগঠন হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটি বিবির বাজার শাখার উদ্যোগে সুবিধাবঞ্চিত এতিম শিক্ষার্থীদের পাঞ্জাবির কাপড় বিতরণ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) ৬নং জগ্ননাথপুর ইউনিয়নের ঝাকুনি পাড়া মাদ্রাসা ও এতিমখানায় এই ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক আব্দুল মজিদ। অর্থনীতি বিভাগ লক্ষীপুরস সরকারি কলেজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব জহিরুল আলম, সেক্রেটারি বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) কুমিল্লা জোন। উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী সুমন আহমেদ ও রনি সহ মাদ্রাসার শিক্ষক শিক্ষার্থী ও হিউম্যান ডেভেলপমেন্ট সোসাইটি বিবির বাজার শাখার সদস্যরা উপস্থিত ছিলেন।

বিকাল ৫টায় পবিত্র কোরআন তেলাওয়াত পাঠের মধ্য দিয়ে আরম্ভ হয়ে রমজান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এরপর ইফতারের আয়োজন করা হয়।

আয়োজক কমিটির সদস্যরা জানান, সমাজের অবহেলিত এই এতিম শিক্ষার্থীদের নিয়ে আমাদের সামর্থ্য অনুযায়ী বিশাল আয়োজন করতে না পারলেও ছোট আকারে ইফতার মাহফিলটি করে জান্নাতি পাখির মুখে হাসি ফোটাতে পেরেছি এতটুকুতেই আমরা আনন্দিত। এর মাধ্যমে আমাদের অনেক দিনের আশা পূর্ণ হয়েছে। আমরা মনে করি সমাজের উচ্চ-মধ্যবিত্ত লোকেরা যেভাবে বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে গিয়ে ইফতার মাহফিল করে খাবারের অপচয় করে তা বাদ দিয়ে যদি এসব অসহায় এতিম শিক্ষার্থীদের মুখে ভালো কোনো খাবার তুলে দেয় তাহলে তাদের মুখে হাসি ফুটিয়ে তোলতে পারাটাই সার্থকতা।

আর পড়তে পারেন