শুক্রবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

কুমিল্লায় রোটারী বর্ষ শুরু উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৯, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লায় রোটারী বর্ষ ২০১৮-১৯ শুরু উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে নগরীর বাগিচাগাঁও রোটারী ক্লাব অব কুমিল্লার সম্মেলন কক্ষে সাংবাদিকদের নিকট নতুন বছরের কার্যক্রম ও কর্মপরিকল্পনা তুলে ধরেন নব-নির্বাচিত রোটারী জেলা গভর্ণর (৩২৮২) রোটারিয়ান দিলনাশিঁ মোহসেন।

রোটা: মো. কবির হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে ও সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন রোটা: অ্যাড. গোলাম ফারুক, রোটা: অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক, রোটা: মো. শাখাওয়াত হোসেন, রোটা: রফিকুল হায়দার চৌধুরী প্রমুখ। রোটারী জেলা গভর্ণর দিলনাশিঁ মোহসেন পিএইচএফ জানান, ১ জুলাই থেকে রোটারী বর্ষ শুরু হচ্ছে। রোটারী বর্ষে শান্তি-সংঘাত প্রতিরোধ, চিকিৎসাসেবা প্রদান, বিশুদ্ধ পানি ও পয়ঃনিষ্কাষন, মাতৃত্ব ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, প্রাথমিক শিক্ষা ও স্বাক্ষরতা, পিছিয়ে পড়া জনগোষ্ঠির অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নসহ ৬টি ক্ষেত্রকে প্রাধান্য দিয়ে নতুন বছরের কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও জানান, বৃহত্তর কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, টাঙ্গাইল, নরসিংদীসহ দেশের অর্ধেকেরও অধিক জেলা নিয়ে গঠিত রোটারী জেলার অধীনে ১৪১টি ক্লাবে ৪ সহস্রাধিক রোটারিয়ান রয়েছেন। তারা নিজ নিজ জেলায় সেবামূলক এসব কর্মসূচি বাস্তবায়ন করবেন।

আর পড়তে পারেন