মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০

কুমিল্লায় মেস ভাড়া মওকুফে প্রশাসনের উদাসীনতা, শিক্ষার্থীদের মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১, ২০২০
news-image

 

শাহাদাত বিপ্লবঃ

মহামারি করোনা সংকটে দীর্ঘদিন ধরে মেস ভাড়া মওকুফের দাবি জানিয়ে আসছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তবে দু’মাস পেরিয়ে গেলেও প্রশাসন থেকে কোন ব্যবস্থা না নেয়ায় করোনার মধ্যেই মানববন্ধন করেছে কুুমিল্ল­ার সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীরা। কুুমিল­া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আয়োজনে বুধবার (১ জুলাই) বেলা ১১ টায় কুুমিল­ার টাউন হলে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

কুবির নৃবিজ্ঞান বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী আবুল হাসানের সঞ্চালনায় মানববন্ধনে কুুমিল­া বিশ্ববিদ্যালয়, কুুমিল­া ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুুমিল­া সরকারি মহিলা কলেজসহ কুুমিল­ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, “করোনা পরিস্থিতিতে এমনিতেই অনেক পরিবার সংকটে আছে। তার উপর মেস মালিকরা ফোন করে ভাড়া চেয়ে হয়রানি করছেন। ভাড়া না দিলে হুমকিও দিচ্ছেন। অনেকে মানসিক হয়রানি করছেন। শিক্ষার্থীরা সবসময় অবহেলিত। অবিলম্বে মেস ভাড়া ও বাসা ভাড়া মওকুফের জন্য জেলা প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।”

মেস ভাড়া মওকুফে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূমিকা জানতে চাইলে প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, “মেস ভাড়া সংকট নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি কমিটি গঠন করেছে। তবে পরিস্থিতির কারণে মেস মালিকদের সাথে বসা যাচ্ছেনা। আমরা জেলা প্রশাসনের সাথে কথা বলে কয়েকদিনের মধ্যে ব্যবস্থা নিব।”

এদিকে মানববন্ধন শেষে মেস ভাড়া মওকুফের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি দিয়েছে শিক্ষার্থীরা।

আর পড়তে পারেন