সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

কুমিল্লায় ভিবিডির উদ্যোগে “স্বাধীনতা তুমি”নামে ক্যাম্পেইন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৭, ২০১৯
news-image
আবরার আল দাইয়ানঃ
প্রথমেই শুরু করা যাক বাবা-ছেলের কথোপকথন দিয়ে।
“২৬ শে মার্চ কি হয়েছিল, বাবা?”
“এই দিন বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করা হয়েছিল। এই দিন থেকে বাংলাদেশ ছিল স্বাধীন।”
 ২৬ শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করা হয়।সে দিন থেকেই বাঙালি জাতি তাদের অধিকার আদায়ের জন্য   মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল।
“কিছুই বুঝতে পারছি না, বাবা। আচ্ছা, বাবা বলো তো, স্বাধীনতা মানে কি? স্বাধীনতা পেতে হলে কি করতে হয়? স্বাধীনতার বলতে আসলে কি বুঝায়? আমরা কি এখন স্বাধীন?
থাক, পিতা-পুত্রের এই কথোপকথন এই পর্যন্তই থাক।
আর  ভিবিডি-কুমিল্লার আজকের এই মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে আয়োজন করেছিল”স্বাধীনতা তুমি”নামে একটি ক্যাম্পেইনের, এই স্বাধীনতা দিবসের সকালে আমরা বেরিয়েছিলাম সাধারণ মানুষের সাথে, জানতে চেয়েছিলাম স্বাধীনতা আসলে আমাদের জনসাধারণের জন্য কি!!
এতে উঠে আসে সমাজের সাধারণ মানুষদের স্বাধীনতার গুরুত্ব,তারা কেমন স্বাধীনতা চায়?
আগামীতে তারা  স্বাধীন বাংলাদেশ কে কিভাবে দেখতে চায়, স্বাধীনতা কথাটি তাদের কাছে কতোটা অর্থ বহন করে  এই সকল জিনিস নিয়ে জনগন তাদের বক্তব্যে তুলে ধরে।
এছাড়াও স্বাধীনতা নিয়ে তরুনরা কি ভাবে, তরুনরা স্বাধীনতা বলতে কি চায়, তরুনরা স্বাধীনতার চেতনায় কতটা বদ্ধপরিকর এবং সমাজে স্বাধীনতার গুরুত্ব কতটুকু আর সেই গুরুত্ব কিভাবে আমাদের চারপাশের সমাজকে এক করে সমাজকে আরো সুন্দর করে গড়ে তুলতে পারে সেই নিমিত্তে, সেই বার্তা পৌছে দিতে স্বাধীনতার মাসে স্বাধীনতা দিবসে সমাজের সকল স্তরের মানুষদের নিয়ে ভিবিডি কুমিল্লা জেলার তরুনেরা আজকের “স্বাধীনতা তুমি” ক্যাম্পেইনটির আয়োজন করে।
এই ক্যাম্পেইনটির জন্য ভিবিডি-কুমিল্লার অন্তত ৪০জন ভলান্টিয়ার দুইটি দলে বিভক্ত হয়ে কাজ করে যেখানে কুমিল্লার সাধারণ মানুষদের কাছে ভলান্টিয়াররা গিয়েছে এবং সাধারণ মানুষ স্বাধীনতা নিয়ে তাদের চিন্তাভাবনা কি ও বর্তমান তরুনসমাজ স্বাধীনতার গুরুত্ব কতটা অনুধাবন করে সেই বার্তা পৌছে দিয়েছে..
 
এই ক্যাম্পেইনে যে সকল ভলান্টিয়ার উপস্থিত ছিলেন প্রত্যেককে ভিবিডি-কুমিল্লার পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ

আর পড়তে পারেন