শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

কুমিল্লায় দখলকৃত ভূমি উদ্ধার ও ক্রয়কৃত ইট পাওয়ার দাবীতে সংবাদ সম্মেলন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২০, ২০১৯
news-image

আশিকুর রহমান আশিক।।
কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের ভরাসার এলাকার মেসার্স আজাদ ব্রিক্স ফিল্ড থেকে অগ্রিম ইট ক্রয় করে এক বছর অতিবাহিত হলেও ইট না পাওয়া ও বিক্সফিল্ডে জমি দখল করে রাখার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভূগীরা।

বুধবার বিকেলে বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের ভরাসার বাজারের শামীম এন্টারপ্রাইজ প্রতিষ্ঠানে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বুড়িচং উপজেলার ভরাসার গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে মোঃ গোলাম সারোয়ার শামীম।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, গত ১৮/১২/২০১৮ ইং তারিখে উপজেলার ষোলনল ইউনিয়নের ভরাসার বাজার এলাকায় মেসার্স আজাদ ব্রিকস-১ এর নিকট থেকে রসুলপুর গ্রামের মোঃ মাহবুবের স্ত্রী লাকি বেগম ৩ লক্ষ ৫২ হাজার টাকার বিনিময়ে ৪৪ হাজার ইট অগ্রিম ক্রয় করেন। ক্রয়কৃত ইট সিজনের প্রথম দিয়ে অর্থাৎ মার্চ-এপ্রিল মাসে দেয়ার কথা। ইট ক্রয়ের টাকা ব্যাংক একাউন্ড থেকে সরাসরি ব্রিক্স ফিল্ড মালিকের একাউন্ডে প্রদান করা হয়।

নির্ধারীত সময় অতিবাহিত হওয়ার পরও ব্রিকফিল্ড মালিক ক্রয়কৃত ইট প্রদান না করে তালবাহানা করতে থাকে। বার বার ইট ফেরৎ চাইলেও ইট ফের না দিয়ে বিভিন্ন ভাবে হুমকী ধমকী দিতে থাকে।
এ বিষয়ে আমি গত ০১/০৬/২০১৯ইং তারিখে বুড়িচং থানায় একটি অভিযোগ দায়ের করি, যাহার স্মারক নং ৪১৬।

এছাড়া শামীমের পৈত্রিক ৩৬ শতক সম্পত্তির উপর ১৫ বছর ধরে এই ব্রিকফিল্ড চলে আসছে। ব্রিকফিল্ডের মূল মালিকের সাথে আমাদের চুক্তি থাকলেও বর্তমান মালিক চুক্তি না করে জোর পূর্বক ভূমি দখল করে আসছে। ভূমি ফেরতের বিষয়ে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গকে অবহিত করলে সালিশের মাধ্যমে ভূমি ফেরত দেয়ার জন্য ব্রিকফিল্ড মালিককে বলে। কিন্তু ভূমি ফের না দিয়ে বিভিন্ন তাল বাহানা ও হুমকী ধমকী দিতে থাকে। এছাড়া ব্রিকফিল্ড মালিক পক্ষ আমার বিরুদ্ধে চাঁদাবাজ ও হামলার অভিযোগ করে সংবাদ প্রকাশ করে। যাহা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট।

বর্তমানে ওই বিক্সফিল্ডের মালিক ক্রয়কৃত ইট ও জমি আত্মসাতের চেষ্ঠা চালাচ্ছে। আমি এ বিষয়ে প্রশাসনের নিকট সঠিক তদন্ত পূর্বক বিচার প্রার্থনা করছি।

সংবাদ সম্মেলনে এসময় শামীম ছাড়া আরো ভূক্তভূগীদের মধ্যে উপস্থিত ছিলেন সোহেল রানা, সুমন আহম্মেদ, মোঃ শাহিন, শরিফুল ইসলাম, গোলাম কিবরিয়া শাহিন।

এছাড়া সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কামরুজ্জামান, কামাল হোসেন, গোলাম জাকারিয়া তুহিন, আবুল কালাম, আবদুল ওহাব আলিম, জয়নাল আবেদীন মেম্বার, রবিউল আলম মেম্বার, জহিরুল হক, বীরমুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, মফিজুল ইসলাম প্রমূখ।

আর পড়তে পারেন