শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় করোনা রোগীদের জন্য ৯টি আইসিইউ বেড প্রস্তুত করেছে ফরটিস হার্ট ইনস্টিটিউট

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৩, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্ট:

কুমিল্লায় করোনা রোগিদের জন্য সরকারি নির্দেশ মোতাবেক এএফসি হেলথ ফরটিস হার্ট ইনস্টিটিউট এর মোট ৯টি আইসিইউ বেডসহ একটি পুরো ফ্লোর ও একটি লিফট সার্বক্ষণিকভাবে প্রস্তুত রাখা হয়েছে।

ইতিমধ্যেই হাসপাতালের প্রবেশদ্বারে একটি অটোমেটিকে জীবাণুনাশক গেট স্থাপন করা হয়েছে। এই গেটে প্রবেশ ও বাহির হওয়ার সময় স্বয়ংক্রিয়ভাবে স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক নয় এমন ৭০% আইপিএ সল্যুশন স্প্রে করা হচ্ছে।

বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে কুমিল্লা এএফসি হেলথ ফরটিস হার্ট ইনস্টিটিউট কর্তৃপক্ষ।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার নির্ধারিত আইসিইউ টিমকে সহায়তা করার জন্য এএফসি ফরটিসের টিমও প্রস্তুত করা হয়েছে। আইসিইউ টিমকে সহায়তা করার জন্য দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ টেলি-আইসিইউ সেবাদানকারী প্রতিষ্ঠান টেলি-হেলথ এশিয়াকে সহযোগিতা চুক্তির আওতায় প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজনে ভারতীয় এই টেলি-আইসিইউ প্রতিষ্ঠানটি ২৪/৭ কাজ করবে। যার সহায়তায় টেকনোলজি ট্রান্সফারের মাধ্যমে চিকিৎসক এবং নার্সরা কোভিড-১৯ রোগীদের নিরবচ্ছিন্ন এবং আরও উন্নত সেবা দিতে পারবেন। কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়, জেলা সিভিল সার্জনের কার্যালয়, এবং পুলিশ সুপারের কার্যালয়ের সমন্বিত প্রতিনিধিদল বুধবার হাসপাতালটির আইসিইউ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করে বলে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

আর পড়তে পারেন