সোমবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

কুমিল্লায় এক মাসে ৯টি হ ত্যা, মামলা দায়ের ৫০১টি

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৮, ২০১৯
news-image

 

মহিউদ্দিন ভূইয়াঃ

কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ে মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভা কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

রবিবার সকালে এ সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাঈন উদ্দিনের সঞ্চালনায় বক্তারা বলেন, কুমিল্লা জেলার আইনশৃঙ্খলা যে কোন সময়ের চেয়ে ভালো রয়েছে।আসন্ন আশুরার মিছিল যেন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয় সেদিকে খেয়াল রাখবে আইনপ্রয়োগকারী কর্তৃপক্ষ।

উন্মুক্ত আলোচনায় বুড়িচং উপজেলা চেয়ারম্যান দেবপুর ফাড়িকে তদন্ত কেন্দ্রে উন্নতি করার দাবী জানান। রেলওয়ে ওভারপাস থেকে নুরজাহান হোটেল পর্যন্ত ডিভাইডারের রেলিং দিয়ে সড়ক দূর্ঘটনার হার কমার আহবান জানান সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু। মেঘনার বালু মহলের এরিয়া ব্যাতীত একফুট বালুও যেন ইজারাদাররা নিতে না পারে সেদিকে কঠোর ব্যবস্থা গ্রহণের আহবান জানান মেঘনা উপজেলা চেয়ারম্যান- রতন শিকদার। মহাসড়কের স্বল্প দূরত্বে চলাচলের জন্য মিনিবাস নামানোর জন্য পরিবহনের মালিকদের আহবান জানান হাইওয়ে পুলিশ সুপার।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান জানান , কুমিল্লায় সরকারি- বেসরকারি  হসপিটাল থেকে ১১২৯ জন সেবা গ্রহণ করেছে। ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা কমে আসলে ও সবাইকে সচেতন থাকতে হবে।

পুলিশ সুপার নুরুল ইসলাম বিপিএম জানান, গত মাসে হত্যা ৯ টি,অস্ত্র উদ্বার ৪ নারী ও শিশু নির্যাতন ৩৮ এবং মাদক আইনে ২৬৭ সহ ৫০১ টি মামলা হয়েছে পুরো কুমিল্লা জেলায়।

আর পড়তে পারেন