মঙ্গলবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২০ ইং

কুমিল্লায় আদেশ অমান্য করে ব্যানার ফেস্টুন টানিয়ে ভীতি ছড়াচ্ছে জাহাঙ্গীরের নেতা-কর্মীরা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৮, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার:
আগামীকাল সোমবার চান্দিনায় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করলেও শেষ মূহুর্তে এসে কর্মীদের মাঝে ভীতিকর পরিবেশ সৃষ্টি করছেন বলে অভিযোগ উঠেছে। সমাবেশ ¯’লে ব্যানার ফেস্টুন টানানো নিষেধ থাকলেও তা অমান্য করে সভাপতি প্রার্থী জাহাঙ্গীর আলম সরকারের সমর্থকরা ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন।

ওই নেতার অনুসারীগণ সম্মেলনের মুল ফটক ও প্যান্ডেল এবং আশপাশের এলাকায় জাহাঙ্গীর সরকারের ব্যানার ফেস্টুন বেশি মাত্রায় টানিয়ে প্রভাব বিস্তারের চেষ্টা চালিয়ে যা”েছ বলে অভিযোগ উঠেছে। অনেকেই অভিযোগ করে বলেন জাহাঙ্গীর আলম সরকার ভোটার কার্ড বিলির ক্ষেত্রে স্বজনপ্রীতি ও বৈষম্য সৃষ্টি করেছে। ত্যাগী ও সাংগঠনিক নেতাদেরকে কার্ড না দিয়ে তার অনুশারী ও হাইব্রিড নেতাদের কার্ড দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এতে কাউন্সিলে অংশগ্রহণ করতে ই”ছুক নেতাকর্মীরা কার্ড না পাওয়ায় তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সম্মেলনের প্রবেশ মুখে তার অনুশারীরা রাস্তা দখলে রাখবেন বলে আতংক ছড়া”েছ।

সম্মেলন প্র¯‘তি কমিটির আহবায়ক ও সভাপতি প্রার্থী ম. রুহুল আমিন বলেন, সম্মেলন ¯’লে ব্যানার ফেস্টুন টানানো নিষেধ থাকলেও তা অমান্য করে জাহাঙ্গীর আলম সরকার সমর্থকরা অধিক মাত্রায় ব্যানার ফেস্টুন টানিয়েছে। নিষেধ থাকার কারণে আমার নেতাকর্মীদেরকে সম্মেলন ¯’লে কোন ব্যানার টানাতে দেইনি। জাহাঙ্গীর আলম সরকার সম্মেলনে প্রভাব বিস্তারের লক্ষ্যে নানা কৌশল অবলম্বন করছে, তিনি স্টেজের আশপাশে তার ব্যানার ফেস্টুন টানিয়ে অধিকাংশ জায়গা বেদখল করে নিয়েছে, অধিকাংশ কাউন্সিলরের ভোটার কার্ড নিয়ে গেছে, এ ধরনের কর্মকান্ড অব্যাহত থাকলে সম্মেলনের পরিবেশ নষ্ট হওয়ার আশংকা ব্যক্ত করেছে নেতা কর্মীরা।

এ বিষয়ে জানতে চাইলে সভাপতি প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার বলেন, কাউন্সিলরের ভোটার কার্ড দেয়ার দায়িত্ব উপজেলা আওয়ামীলীগের এখানে আমার কোন হাত নেই। আমার জনপ্রিয়তা দেখে তাদের মাথা খারাপ হয়ে গেছে। আর সম্মেলন মানেই ব্যানার ফেস্টুন টানাবে এটাই স্বাভাবিক। যার নেতাকর্মী বেশি তার ব্যানার বেশি থাকবে। প্রতিপক্ষ আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়ে যা”েছ। কাউন্সিলে সুষ্ঠূ ভোটেই আমি সভাপতি নির্বাচিত হবো বলে আশাবাদী।

এ বিষয়ে চান্দিনা থানার ওসি আবুল ফয়সল বলেন, সূষ্ঠূ সুন্দর ও শান্তিপুর্ণ পরিবেশে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠানের লক্ষ্যে জেলা পুলিশ সকল প্র¯‘তি সম্পন্ন করেছে, সম্মেলন¯’লে কাউকে অনৈতিক প্রভাব বিস্তার করতে দেয়া হবে না।

আর পড়তে পারেন