রবিবার, ১৯শে জানুয়ারি, ২০২০ ইং

কুমিল্লার বইপোকা’র উদ্যোগে ‘হুমায়ূন জন্মোৎসব ২০১৯’ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৫, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কবি নজরুল ইনস্টিটিউটে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭১তম জন্মোৎসব আয়োজন করে কুমিল্লা অঞ্চলের বইপোকাদের নিয়ে ফেসবুক ভিত্তিক সংগঠন ‘কুমিল্লার বইপোকা’।

শুক্রবার বিকেলে হুমায়ূন জন্মোৎসব অনুষ্ঠিত হয়।

কুমিল্লা শহর এবং দূর-দুরান্ত থেকেও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অসংখ্য হুমায়ূনভক্ত বইপোকা। উপস্থিত পাঠকদের মধ্য থেকে হুমায়ূন আহমেদ নিয়ে বেশ সুন্দর আলোচনা করেছেন। আব্দুল্লাহ আল মামুন, খায়রুল বাশার বাঁধন, নাফিস বিন ফুয়াদসহ অনেকেই বক্তব্য ও কবিতা আবৃত্তির মধ্য দিয়ে জমেছিল আয়োজনটি৷ জন্মদিন উদযাপনের পাশাপাশি ‘কুমিল্লার বইপোকা’ কর্তৃক আয়োজিত বুক রিভিউ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও উপস্থিত পাঠকদের মধ্য থেকে সেরা পারফর্মার ও কুইজ আয়োজন করে বিজয়ীদের মাঝে বই উপহার প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে যোগ দিতে ও ফটোগ্রাফির জন্য সুদূর চাঁদপুর থেকে এসেছেন হাসান আহমেদ। উৎসবকে প্রাণবন্ত করতে নিজ হাতেই কেক বানিয়ে নিয়ে এসেছেন একটা হুমায়ূনভক্ত ওয়ামিহা রাসিন।

অনুষ্ঠানটি এবং বুক রিভিউ প্রতিযোগিতা বাস্তবায়নে সার্বিক সহায়তা করেছে ‘কাঠ পেন্সিল’ নামক ম্যাগাজিন ও প্রকাশনা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক সীমান্ত আকরাম। সহযোগিতায় আরো ছিলেন কবি নজরুল ইনস্টিটিউটের কর্মকর্তা আল-আমিন ।

সারাদেশে বিশেষ করে কুমিল্লা অঞ্চলে পাঠকবৃদ্ধির লক্ষ্যে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন কুমিল্লার বইপোকা গ্রুপটির এডমিনবৃন্দ।

আর পড়তে পারেন