মঙ্গলবার, ২১শে জানুয়ারি, ২০২০ ইং

কুমিল্লার নুরুল ইসলাম খোকন গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৬, ২০১৯
news-image

 

 

 

স্টাফ রিপোর্টার:

ঢাকা মহানগর উত্তর এর আওতাধীন গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার ৪নং উত্তর ঝলম ইউনিয়নের ২নং ওয়ার্ড ছিখটিয়া গ্রামের  কৃতি সন্তান নুরুল ইসলাম খোকন।

 

ঢাকা মহানগর উত্তর এক প্রেস বিজ্ঞপ্তিতে মহানগর উত্তর গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগ  পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দেয়ার বিষয়টি নিশ্চিত করে। অনুমোদিত কমিটিতে ১নং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন জনপ্রিয় ও মেধাবী ছাত্রনেতা নুরুল ইসলাম খোকন। রাজনীতির মাঠের ত্যাগী ও পরীক্ষিত সৈনিক নুরুল ইসলাম খোকন গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে ১নং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় দলের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা তাকে শুভেচ্ছা জানান।

জানা যায়, স্বেচ্ছাসেবকলীগ নেতা নুরুল ইসলাম খোকন ছোটবেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে লালন করে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন।  স্কুল, কলেজ, ওয়ার্ড ও থানা পর্যায়ে তিনি ছাত্রলীগকে সুশৃঙ্খল ও শক্তিশালী করতে প্রশংসনীয় ভূমিকা রাখেন। বিভিন্ন আন্দোলন-সংগ্রামে দুর্বার নেতৃত্ব দিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের উজ্জ্বীতি করেন। তিনি খিলগাঁও বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যয়নকালীন বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করে ছাত্রলীগের নেতা-কর্মীদের নিকট জনপ্রিয় হয়ে উঠেন। ওই সময় বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি তিনি গুলশান থানা ছাত্রলীগের রাজনীতিতেও সম্পৃক্ত ছিলেন।

 

 

ছাত্র রাজনীতি সাফল্যের সাথে শেষ করে করে নুরুল ইসলাম খোকন জড়িয়ে পড়েন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের রাজনীতিতে। তিনি গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করে দলের শীর্ষ নেতৃবৃন্দের নজরে আসেন।

 

বিএনপি-জামায়াতের হরতাল, জ্বালাও পোড়াও আন্দোলনে রাজপথে থেকে মোকাবিলা করে নেতাদের দৃষ্টি কাড়েন। রাজনীতিতে অবদানের স্বীকৃতি স্বরূপ অবেশেষে তিনি ঢাকা মহানগর উত্তর এর আওতাধীন গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের ১নং সাংগঠনিক  সম্পাদকের দায়িত্ব লাভ করেন।

 

 

রাজনীতির মাঠের ত্যাগী ও পরীক্ষিত সৈনিক নুরুল ইসলাম খোকনকে গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে ১নং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করার সংবাদ ছড়িয়ে পড়লে নেতা-কর্মীরা আনন্দ উল্লাসে মেতে উঠে। বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানান।

নুরুল ইসলাম খোকন বলেন, আমাকে প্রাণের সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের গুলশান থানা ইউনিটের ১নং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করায় ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবকলীগের সংগ্রামী সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।  বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ঢাকা মহানগর উত্তর এর আওতাধীন গুলশান থানা স্বেচ্ছাসেবকলীগের সংগ্রামী  সভাপতি সৈয়দ হুমায়ন কবির ভাইয়ের প্রতি।

 

 

বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে এবং গুলশান থাকা স্বেচ্ছাসেবকলীগকে অতীতের যে কোন সময়ের চেয়ে অধিক সুশৃঙ্খল ও শক্তিশালী করার লক্ষ্যে তিনি নিষ্ঠার সাথে কাজ করে যাওয়ার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

স্বেচ্ছাসেবকলীগ নেতা নুরুল ইসলাম খোকন রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে মানবিক সেবায় ভূমিকা রেখে আসছেন। সততা, মেধা ও বিচক্ষণতায় তিনি স্বেচ্ছাসেবকলীগের রাজনীতিতে চমক দেখাতে সক্ষম হবেন বলে নেতা-কর্মীরা মনে করেন।

আর পড়তে পারেন