মঙ্গলবার, ২৮শে জানুয়ারি, ২০২০ ইং

কুমিল্লাতে পেঁয়াজের কেজি এবার ২৫০!

আজকের কুমিল্লা ডট কম :
November 15, 2019
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

দিনে দিনে অপ্রতিরোধ্য হয়ে উঠছে পেঁয়াজের দাম। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) যেখানে সারাদেশে পেঁয়াজ বিক্রি হয়েছে ২০০ টাকা কেজি দরে আজ তা বেড়ে ২৫০। সপ্তাহের ব্যবধানে তিন দফায় কেজিতে ১০০ টাকা বেড়ে এখন পেঁয়াজের দাম ২৫০ টাকায় পৌঁছেছে। এর মধ্যে শেষ তিন দিনেই বেড়েছে ৮০ টাকা। পেঁয়াজের এমন দাম বাড়ায় ক্রেতাদের পাশাপাশি খুচরা বিক্রেতারাও অবাক।

 

শুক্রবার (১৫ নভেম্বর) কুমিল্লার সব থেকে বড় পাইকারি বাজার রাজগঞ্জ ও চকবাজারে খোঁজ নিয়ে জানা গেছে, মিশর থেকে আসা পেঁয়াজ বিক্রি হচ্ছে ২১০-২২০ টাকা কেজি। দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ২২০-২৩০ টাকা কেজি। রাজগঞ্জে কামাক স্টোরের মালিক বলেন, আজ পেঁয়াজের দাম অনেক বাড়তি। দেশি পেঁয়াজ রাজগঞ্জে ২৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে, আপনারাও দাম বাড়িয়ে বিক্রি করেন। মিসরের পেঁয়াজ এখানে ২২০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

 

এদিকে কুমিল্লার বিভিন্ন বাজারে খোঁজ নিয়ে দেখা গেছে, প্রতিকেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৩০-২৫০ টাকা কেজিতে। পেঁয়াজের দামের বিষয়ে রামপুরার ব্যবসায়ী মিলন বলেন, প্রতিদিনই পেঁয়াজের দাম বাড়ছে। আমাদের করার কিছু নেই। বুধবার টমছম ব্রিজ থেকে ১৬০ টাকা কেজি পেঁয়াজ কিনেছি। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) পেঁয়াজ কিনতে হয়েছে ২০০ টাকায়। আর আজ পেঁয়াজ ২৩০ টাকা কেজি।

আর পড়তে পারেন