মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

কুবি সাংবাদিক সমিতির ‘গল্পে আড্ডায় সাংবাদিকতা’র ৩য় পর্ব অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৬, ২০১৯
news-image

 

শাহাদাত বিপ্লব,কুবিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ‘গল্পে আড্ডায় সাংবাদিকতা’ শীর্ষক কর্মশালার ৩য় পর্ব অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ আগস্ট) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির আয়োজনে সংগঠনটির কার্যালয়ে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের খণ্ডকালীন শিক্ষক ও যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মনিরুল ইসলাম।

এ সময় তিনি ‘ক্যাম্পাস সাংবাদিকতার প্রতিবন্ধকতা ও উত্তরণের উপায়’ শীর্ষক আলোচনায় বলেন, ‘সাংবাদিকতাকে শতভাগ নীতির ভিত্তিতে নিজের মধ্যে আয়ত্ব করে দক্ষতা বৃদ্ধির অন্যতম সুযোগ হলো ক্যাম্পাস সাংবাদিকতা। বস্তুত ক্যাম্পাস সাংবাদিকতা যারা করে থাকেন ভবিষ্যতে তারা যে পেশায় যেতে চায় না কেনো তার এই সময়টুকু বিস্তর অভিজ্ঞতা হিসাবে কাজে দিবে। কাজেই ক্যাম্পাস সাংবাদিকতা একজন সাংবাদিককে পরিপূর্ণ করে গড়ে তোলার অত্যন্ত কার্যকরী স্থান।’

সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় এবং সভাপতি মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহ-সভাপতি মেহেদী হাসান, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আশিকুর রহমান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী এম. আনিছুল ইসলাম।

এছাড়া কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তাসহ সমিতির সদস্যরা এবং সাংবাদিকতায় আগ্রহী বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন