রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং

কুবি শিক্ষার্থী সুরুজকে বাঁচাতে প্রয়োজন দুই লক্ষ টাকা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৮, ২০২০
news-image

শাহাদাত বিপ্লবঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ সুরুজ মিয়া। বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায়। তিন ভাই এবং দুই বোনের মাঝে সুরুজ সবার ছোট।

বাড়িতে আছেন বয়স্ক বাবা-মা, বড় ভাই এবং শারীরিকভাবে অক্ষম তার জমজ ভাই। বাকী দুই বোনের বিয়ে হয়ে গেছে। পরিবার থেকে তাই কোন আর্থিক সহযোগীতা পেতেন না। টিউশনি করিয়ে প্রতি মাসে আয় করা আট হাজার টাকার একটি অংশ পাঠাতেন নিজের বাড়িতে। মসজিদে গিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ পড়া, বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা, টিউশনিতে পড়ানো আর মেসের মধ্যেই সীমাবদ্ধ ছিল সুরুজের সাদামাটা জীবন। তবে এ জীবন প্রদীপে নেমে এল ঘন কালো মেঘ।

সমস্যার শুরুটা অনেক আগের। কিন্তু তা এখন প্রকট আকার ধারণ করেছে। স¤প্রতি তাঁর শরীরে ধরা পড়ে এক ধরণের স্নায়ুজনিত জটিলতা। তাঁর স্পাইনাল কর্ডে পানি জমে থাকায় শরীরের বাম অংশে ও মাথার ডান পাশে তিনি কোনো আঘাত বা স্পর্শ অনুভব করতে পারেন না। ২০০৫ সালে প্রাথমিকভাবে ধরা পড়া এ সমস্যা গত বছরের অক্টোবর মাসে তার জন্য ঘাতক ব্যধির রূপ ধারণ করে। তার এমন অবস্থায় একজন নিউরো সার্জন জানান, ফেব্রুয়ারি মাসের মধ্যে একটি মেজর অপারেশন করাতে হবে।

সুরুজের চিকিৎসা বাবদ খরচ হবে প্রায় দুই লক্ষ টাকার ও বেশি। সুরুজের বাবা একজন বয়স্ক মানুষ এবং বিগত দশ বছর যাবত তিনি প্যারালাইজড হয়ে বিছানায় আছেন। আর বড় ভাই কৃষিকাজ করেন। বর্তমানে সুরুজের পরিবারের উপার্জনক্ষম কেউ নেই। এ অবস্থায় সকলের কাছে সাহায্যের আবেদন করেছেন তার সহপাঠীরা।

আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা ০১৭৫৫-৪১৪৩১২ (বিকাশ), ০১৫১৭-১৬৯৫১৩৪ (রকেট)।

আর পড়তে পারেন