মঙ্গলবার, ১১ই নভেম্বর, ২০১৯ ইং

কিভাবে বুঝবেন আপনার প্রেমিককেই বিয়ে করা উচিত? যেনে নিন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৫, ২০১৬

লাইফস্টাইল: যখন আপনি প্রেমে পড়বেন, তখন প্রেমিকের সবকিছুই ভালো লাগবে, নিজেকে অনেক সুখী মনে হবে। কিন্তু বিয়ের পর সেই ভালোলাগার মানুষটির সব খারাপ দোষ আপনার চোখে পড়বে। আর এ কারণেই শুরু হবে সম্পর্কের টানাপড়েন। তাই প্রেম করার সময়ই ভালো করে বুঝে নিন, যে মানুষের সঙ্গে আপনি প্রেম করছেন, তাকে বিয়ে করা ঠিক হবে কি না।

কীভাবে বুঝবেন আপনার প্রেমিককেই বিয়ে করা উচিত, সে সম্বন্ধে কিছু পরামর্শ দেওয়া হয়েছে জীবনধারাবিষয়ক আইডিভা ওয়েবসাইটে।11069925_10200408259566872_4156424740157908985_n

যেকোনো খারাপ পরিস্থিতিই হোক না কেন, আপনার প্রেমিক যদি সমস্যাটি সমাধান করতে পারে, তাহলে বুঝবেন সংসারজীবনে সব সমস্যারই সমাধান হবে। পরিস্থিতি সামলে নেওয়ার ক্ষমতা তার আছে। আর জীবনসঙ্গীর মধ্যে এই গুণ থাকা খুবই জরুরি।
শুধু বন্ধুদের সঙ্গেই নয়, আপনার প্রেমিক যদি সবার সঙ্গেই ভালো আচরণ করে, তাহলে বুঝবেন সে মানুষ হিসেবে খুবই ভালো। জীবনসঙ্গী ভালো মানুষ না হলে তার সঙ্গে সংসার করা বেশ কঠিন।
যেকোনো বিষয়েই আপনার প্রেমিক আপনার পক্ষে থাকে কি না, খেয়াল করুন। কারণ, বিয়ের পর অনেক সমস্যার সম্মুখীন হবেন, তখন সে যদি আপনার পক্ষে না থাকে, তাহলে আপনিই বিপদে পড়বেন। তাই প্রেমিকের এই স্বভাব না থাকলে তাকে বিয়ে না করাই ভালো।
আপনি যেমন প্রকৃতির মানুষ, সেই হিসেবে সে যদি আপনাকে পছন্দ করে, তাহলে বুঝবেন বিয়ের পর আপনি সুখী হবেন। আর যদি সব বিষয়ে তিনি আপনার দোষ ধরেন, তাহলে তাকে বিয়ে না করাটাই বুদ্ধিমানের কাজ হবে।
বিয়ের আগে ভালো করে খেয়াল করুন, সে আপনার কথা মনোযোগ দিয়ে শুনছে কি না। যদি আপনার কথা বিয়ের আগেই সে পাত্তা না দেয়, তাহলে বিয়ের পর পাত্তা দেবে বলে আপনার মনে হয়?
আপনার প্রেমিক আপনার মতামতকে কতটা গুরুত্ব দিচ্ছে, সেটাও ভাবার বিষয়। বিয়ের আগেই সে যদি তার সিদ্ধান্ত আপনার ওপর চাপিয়ে দেয়, তাহলে বুঝবেন বিয়ের পরও সে বেশি কর্তৃত্ব দেখাবে।
আপনার প্রেমিক যদি সম্পর্কটা টিকিয়ে রাখার জন্য বেশি আগ্রহ প্রকাশ করে এবং সে অনুযায়ী কাজও করে, তাহলে বুঝবেন বিয়ের পর সম্পর্কটা যাতে টিকে থাকে, সে জন্য সে সর্বোচ্চ চেষ্টা করবে।
বিয়ের আগে সে কতটা আপনার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছে, এটা ভালো করে খেয়াল করুন। কারণ, বিয়ের পর অনেক ছেলেই স্ত্রীর বিষয়ে উদাসীন হয়ে থাকে। এই উদাসীনতা তার মধ্য বিয়ের আগেই দেখলে তাকে বিয়ে না করাই ভালো।
বিয়ের আগে যদি আপনি আপনার প্রেমিককে বিশ্বাস করতে পারেন, তাহলে ধরে নেবেন বিয়ের পর সে আপনার সঙ্গে কোনো ধরনের প্রতারণা করবে না।
আপনি যদি সব সময়ই তার প্রতি আকর্ষণ অনুভব করেন, তাহলে তাকে বিয়ে না করলে ভুল করবেন। কারণ, এই মানুষটিকে আপনি অনেক ভালোবাসেন। একে ছাড়া কোনোভাবেই আপনি সুখী হতে পারবেন না।