শনিবার, ৪ঠা এপ্রিল, ২০২০ ইং

করোনা সচেতনতায় লাকসামে মাঠে নেমেছে সেনা ও উপজেলা প্রশাসন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৭, ২০২০
news-image

 

সেলিম চৌধুরী হীরাঃ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কুমিল্লার লাকসামে বাংলাদেশ সেনাবাহিনী, উপজেলা প্রশাসন, থানা পুলিশের টিম যৌথভাবে টহল পরিচালনা করেছেন। ২৬মার্চ বৃহস্পতিবার সকাল থেকে তাদের এ কার্যক্রম পরিচালনা করা হয়।

ওইদিন সকালে উপজেলার লাকসাম দৌলতগঞ্জ বাজার, মুদাফ্ফরগঞ্জ বাজার, বিজরা বাজার এলাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে, বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে ও জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে এ টহল পরিচালনা করা হয়। টহল পরিচালনার পাশাপাশি বিভিন্ন এলাকায় মাইকিং এবং লিফলেট বিতরণ করেন তারা। এসময় লাকসাম পুরাতন দৈনিক বাজারে উপজেলা প্রশাসন মনু মিয়া নামের এক মিশুক ড্রাইভারকে মাস্ক না পরায় শাস্তি প্রদান করেন।

অভিযানে পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজালা রানী চাকমা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএসও) আবদুল আলী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সাইফুল আলম বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখতে, বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে ও জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে উপজেলা প্রশাসন, বাংলাদেশ সেনাবাহিনী ও থানা পুলিশ যৌথভাবে এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আর পড়তে পারেন