বৃহস্পতিবার, ৭ আগস্ট, ২০২০

করোনা নেগেটিভ  রিপোর্টের একদিন পর কুমিল্লার লাকসামে আ’লীগ নেতার মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৫, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্ট:

করোনামুক্ত রিপোর্টের একদিন পর কুমিল্লার লাকসাম পৌরসভা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক কানু লাল দেবনাথ মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার তিনি ঢাকা সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জানা যায়, অধ্যাপক কানু লাল দেবনাথ বেশকিছু দিন যাবত শারীরিক বিভিন্ন অসুস্থতায় ভুগছিলেন। এরই মধ্যে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। শারীরিক অবস্থা ক্রমাগত অবনতির দিকে ধাবিত হলে ১ জুলাই স্বজনরা তাকে ঢাকা সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। শ্বাসকষ্ট বাড়তে থাকায় একদিন পর বিশেষজ্ঞ চিকিৎসক টিম তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে স্থানান্তর করে।
এরই মধ্যে তিনবার প্লাজমা দেয়া হয়। করোনামুক্ত হয়েছেন কিনা তা নিশ্চিত হতে দ্বিতীয় নমুনা সংগ্রহ করা হলে সোমবার তার রিপোর্ট নেগেটিভ আসে। করোনামুক্ত হওয়ার একদিন পর মঙ্গলবার বিকাল ৩টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অধ্যাপক কানু লাল দেবনাথ একজন শিক্ষাবিদ, সমাজ সেবক, রাজনৈতিক ও সজ্জন ব্যক্তি ছিলেন। তিনি সোনাইমুড়ি ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। টানা ১২ বছর তিনি ওই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবেও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৪ সালে অধ্যাপনা পেশা থেকে অবসর গ্রহণ করেন। তিনি লাকসাম জেনারেল হাসপাতালের অন্যতম পরিচালক।

অধ্যাপক কানু লাল দেবনাথের একমাত্র ছেলে জীবন দেবনাথ ও একমাত্র মেয়ে সুরভি দেবনাথ পিতার আত্মার শান্তির জন্য সকলের আশীর্বাদ কামনা করেন।

আর পড়তে পারেন