মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং

কবি এ কে সরকার শাওনের ৫৩ তম জন্মদিন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৬, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ
কবি এ কে সরকার শাওনের ৫৩ তম জন্মদিন । সাহিত্য চর্চায় নিবেদিত এই প্রতিভাবানের জন্ম ১৯৬৭ সালের ৬ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের গোপালপুরে। পিতা মো: আবদুল গনি সরকার একজন সরকারী কর্মকর্তা এবং মাতা মিসেস সালেহা গনি সরকার একজন আদর্শ গৃহিনী ছিলেন।

ছাত্রজীবন থেকেই সাহিত্য ও সৃজনশীল সব ধরনের কাজের সাথে জড়িত ছিলেন। তাঁর লিখা গান, কবিতা, নাটক বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়-হচ্ছে। “কথা-কাব্য” (২০১৯) তাঁর প্রথম প্রকাশিত রোমানন্টিক কাব্যগ্রন্থ। “নিরব কথপোকথন” (২০২০) তাঁর দ্বিতীয় প্রকাশিত রোমান্টিক কাব্যগ্রন্থ। অন্যান্য অপ্রকাশিত কাব্যগ্রন্থগুলি যেমন বাঁশীওয়ালা, প্রলয়-প্রলাপ, প্রণয়-প্রলাপ, আলো-ছায়া, আপন-ছায়া, প্রান্তিক-প্রান্তরে, চেয়ার ও চোর, বাঁকা চাঁদের হাসি (শিশুদের জন্য) ও Songs of Insane  প্রকাশের অপেক্ষায় রয়েছে।

সরকারী চাকুরী থেকে স্বেচ্ছায় অবসরপ্রাপ্ত কবি বর্তমানে বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় শিল্প গ্রুপের কর্মকর্তা হিসাবে কর্মরত আছেন। বাস করছেন ঢাকাস্থ উত্তরখানের নিজ বাসভবন শাওনাজে।

তিনি আজ বন্ধু, শুভান্যুধায়ী, আত্মীয়-স্বজনের সাথে কেক কাটা, কবিতা আবৃত্তির মাধ্যমে নিজ বাসভবন রাজধানীর উত্তরখানের শাওনাজ ভবনে জন্মদিন পালন করবেন ।