মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

এবার শুদ্ধি অভিযান চলবে শোবিজ জগতেও

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৯, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

৩০ ডিসেম্বর নির্বাচনের পর থেকেই দেখা যাচ্ছে শোবিজ জগতের কিছু তারকা আওয়ামী লীগার হয়ে উঠেছেন। তাঁদেরকে আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচি ও অনুষ্ঠানে দেখা যাচ্ছে। ছাত্রলীগ, যুবলীগে শুদ্ধি অভিযানের পর অনেকে এদের দিকেও দেখছেন। এদের অনেকেরই হাতে কোন কাজ নেই। নাটক সিনেমা কোনকিছুই নেই। কিন্তু আওয়ামী লীগের বিভিন্ন অনুষ্ঠানে, কর্মসূচিতে তাদের সাড়া বা উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। তথাকথিত এইসব তারকারা আবার বিভিন্ন মন্ত্রণালয় গিয়েও তদ্বির করছেন। এদের কারও কারও নাম টেন্ডার বাণিজ্যের সহায়তাকারীদের মধ্যেও আছে। কারও কারও নাম রয়েছে টেন্ডার করার ক্ষেত্রে।

একাধিক গোয়েন্দা সংস্থা সূত্রে জানা গেছে, এই সমস্ত তারকারা বিভিন্ন মন্ত্রণালয়ে গিয়ে তদ্বির করছেন। এছাড়া এইসমস্ত তারকাদের সঙ্গে অভিযুক্ত একাধিক ব্যক্তির নানারকমের সম্পর্কের গুঞ্জন আকাশে বাতাসে ভাসছে। এই প্রেক্ষিতে তারকাদের ব্যাপারে করণীয় নিয়ে ভাবতে হবে।

লক্ষ্য করা যাচ্ছে যে, যে সমস্ত তারকারা ৩০শে ডিসেম্বর আওয়ামী লীগের নির্বাচন পরিচালনার বিভিন্নরকম কাজকর্ম করেছে এরা কেউই আওয়ামী লীগের সদস্য নন। অতীতে কেউ কেউ বিএনপি করেছেন বা সুবিধাবাদী রাজনীতির সঙ্গে যুক্ত। এখন যেহেতু তারা আওয়ামী লীগার হয়ে গেছেন সেটা কোন আদর্শিক কারণে নয়, তারা আওয়ামী লীগার হয়েছেন মূলত কিছু সুযোগ সুবিধা আদায় করার জন্য। দেখা যাচ্ছে যে, ব্যক্তিগত সুবিধা আদায় করার চেয়ে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, বিভিন্ন টেন্ডার হাউজ, বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি এবং প্রতিষ্ঠানের তারা দেন দরবার করছেন, কমিশন বাণিজ্য করছেন বলে অভিযোগ রয়েছে। এটাই এখন তাদের আয়ের মূখ্য উৎস। যেসমস্ত তারকারা এই ধরণের কর্মকাণ্ড করছেন তারা কেউই এখন হালের জনপ্রিয় তারকা নন। আওয়ামী লীগকে ব্যবহার করেই তারা ফুলে ফেঁপে উঠছেন। এ ব্যাপারে গোয়েন্দা সংস্থাগুলো সজাগ রয়েছেন। তাদের ব্যাপারে আওয়ামী লীগের নেতাকর্মীদেরও সজাগ করে দেয়া হয়েছে। মন্ত্রণালয় এবং সংস্থায় যেন তাদের আশ্রয় না দেয় সেজন্য এখনই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে।

আর পড়তে পারেন