শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

আর্জেন্টিনার অন্তর্র্বতীকালীন কোচ পাবলো আইমার ও লিওনেল স্কালোনি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩, ২০১৮
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

হোর্হে সাম্পাওলির অধ্যায় শেষ। ছাঁটাই হয়েছে গত মাসে। তাই আগামী ৩ মাসের তিনটি প্রীতি ম্যাচের জন্য আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) অন্তর্র্বতীকালীন কোচ হিসেবে পাবলো আইমার ও লিওনেল স্কালোনির কাঁধে দায়িত্ব দিয়েছেন । সেপ্টেম্বর ও অক্টোবর মিলিয়ে তিনটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

যুক্তরাষ্ট্রে আগামী ৭ সেপ্টেম্বর প্রীতি ম্যাচে গুয়াতেমালার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এর চার দিন পর প্রীতি ম্যাচে তাঁরা কলম্বিয়ার মুখোমুখি হবে। অক্টোবরে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে আর্জেন্টিনার। তবে এই ম্যাচের দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি।

বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছে আর্জেন্টিনা। পরিণতি হিসেবে কোচের দায়িত্ব হারিয়েছেন সাম্পাওলি। তাঁর জায়গায় অনেকের নাম উঠে এলেও এএফএর পরিচালকমণ্ডলীরা চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নিতে পারেননি। কাল বোর্ডের নির্বাহী কমিটির বৈঠক শেষে সভাপতি ক্লদিও তাপিয়া জানিয়েছেন, নতুন কোচ খুঁজতে সময় লাগবে। আর তাই আইমার ও স্কালোনির কাঁধে দায়িত্ব অর্পণ করে তাপিয়া বলেছেন, ‘সামনের তিনটি প্রীতি ম্যাচে কোচের দায়িত্ব পালন করবেন স্কালোনি ও আইমার। ভবিষ্যতে নেতৃত্ব দেবে কে তা আমরা এ সময়ের মধ্যে চূড়ান্ত করে ফেলব।’

লিওনেল মেসির একসময়ের সতীর্থ আইমার ২০০৯ সালে জাতীয় দলের জার্সি ছাড়েন। এরপর ক্লাব ফুটবলে থাকলেও গত বছর থেকে আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের কোচের দায়িত্বে আছেন সাবেক এই অ্যাটাকিং মিডফিল্ডার। স্কালোনি সেভাবে আর্জেন্টিনা দলে থিতু হতে পারেননি। সাম্পাওলির কোচিং স্টাফের অংশ হিসেবে আর্জেন্টিনা দলের সঙ্গেই আছেন তিনি। এবার পেলেন অন্তর্র্বতীকালীন কোচের দায়িত্ব।

আর পড়তে পারেন