রবিবার, ২৯শে মার্চ, ২০২০ ইং

আরফানুল হক রিফাতের স্বাস্থ্যের উন্নতি, সিঙ্গাপুর থেকে দেশে ফিরছেন অচিরেই

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৩, ২০১৯
news-image

 

আশিকুর রহমান আশিক:

সিঙ্গাপুর মাউন্ট্ এলিজাবেথ হাসপাতালের সিনিয়র অধ্যাপক ফিলিপ ইংগ এর চিকিৎসায় স্বাস্থ্যের উন্নতি দিকে আরফানুল হক রিফাতের। দেশে ফিরছেন অচিরেই। শনিবার সকাল ৮টা কুমিল্লা মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতের চিকিৎসক শ্বাসযন্ত্র ও সংক্রমন পরামর্শদাতা সিনিয়র অধ্যাপক ফিলিপ ইংগ তার পরিবারকে এই বিষয় জানান।

এখন থেকে তিনি ধীরে ধীরে আগের মতোই চলাফেরা করতে পারবেন, নিয়ম মেনে তার অবস্থা এখন অনেকটাই সংক্রামণমুক্ত আছেন, আগামী এক সপ্তাহের জন্য এন্টিবায়োটিক ওষুধ দেয়া হয়েছে তার যেই পরিমাণ সংক্রামণ আছে এই ওষুধ এর মাধ্যমে তা সুস্থ হয়ে যাবে বলে জানান চিকিৎসক, এছাড়া তিনি আরো জানান আরফানুল হক রিফাতের অক্সিজেন খুলে দেয়া হয়েছে।

তার ডায়াবেটিক এখন নিয়ন্ত্রনে আছে। আগামী এক সপ্তাহের মধ্যে দেশে ফিরতে পারবেন। সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসার জন্য আরফানুল হক রিফাতকে নিয়ে যান কুমিল্লা সদর সাংসদ ও মহানগর আওয়ামীলীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিান বাহার।

গত ১০ই মার্চ হঠাৎ করে অসুস্থ হয়ে পরায় কুমিল্লা একটি হাসপাতালে সিসিইউতে ভর্তি করা হয় তাকে, পরে সেখান থেকে এমপি বাহার তার উন্নতি চিকিৎসার জন্য ঢাকা ল্যাবএইড হাসপাতাল নিয়ে যান,পরে তার শারীরিক অবস্থা ভালো হলে তাকে আরো উন্নতি চিকিৎসার জন্য এমপি বাহাউদ্দিন বাহার ৭ এপ্রিল দুপুর ১.৩০ মিনিট বিমান যোগে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্স এর মাধ্যমে নিয়ে যাওয়া হয় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে।

আরফানুল হক রিফতের শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় চিকিৎসকের সাথে কথা বলে সিঙ্গাপুর থেকে দেশে ফিরেন ১১ এপ্রিল কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার ও তিনি দেশে ফিরেও আরফানুল হক রিফাতের নিয়মিত খবর নিচ্ছেন এবং সিঙ্গাপুর চিকিৎসকের সাথে যোগাযোগ রাখছেন।

বর্তমানে সিঙ্গাপুর আরফানুল হক রিফাতের সাথে আছেন তার স্ত্রী ফারহানা হক শিল্পি, এছাড়া নিয়মিত খবর নিচ্ছেন সিঙ্গাপুর বসবাসরত সিটিজেন কুমিল্লা,চম্পকনগর এলাকার আনিছ মোহাম্মদ । এবং তার পরিবারে পক্ষ থেকে আরফানুল হক রিফাতের সুস্থতা কামনা করে কুমিল্লা বাসীর সকলের কাছে দোয়া চেয়েছেন তার পরিবারের সদস্যরা।

আর পড়তে পারেন