মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

আগামী এক বছরে মিলবে না মালদ্বীপের ভিসা, অবৈধদের বৈধ হওয়ার সুযোগ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৪, ২০১৯
news-image

 

জুয়েল খন্দকার, মালদ্বীপ:

মঙ্গলবারে অর্থ মন্ত্রনালয়ের শ্রম বিভাগের কর্তৃক এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা করা হয় যে আগামী একবছরে বাংলাদেশ থেকে কোন শ্রমিক নেওয়া হবেনা মালদ্বীপে । সেই জন্য মালদ্বীপের ভিসা বন্ধ থাকবে, তিনি আরেকটি কারণ ইস্যু করেছেন যে প্রতেক দেশ থেকে ১ লক্ষ ৫০ হাজার শ্রমিকের কোটা রয়েছে মালদ্বীপে আর বাংলাদেশের শ্রমিকদের কোটা বর্তমানে সম্পন্ন। তাই নতুন শ্রমিক নেবেন না বলে অর্থমন্ত্রী ফয়েজ ইসলাম এই কথা বলেন।

অর্থ মন্ত্রী ফায়েজ ইসলাম আরো বলেন, মালদ্বীপে অবস্থিত বাংলাদেশীদের বৈধ হবার সুযোগ দেওয়া হবে । এর মাঝে যারা কোন মালদ্বীভিয়ান কোম্পানি কিংবা কোন মালিক নিয়ে আসতে পারবেন তাদের ভিসা ঠিক করে দেওয়া হবে, তবে এখনে ভিসার জন্যে ডিপোজিটসহ মেডিকেল রিপোর্টার ইত্যাদি খরচ বহন করতে হবে। যদি দেশটিতে কোনো ঘাটতি দেখা দেয় তাহলে ছয় মাস পর তাদের সিদ্ধান্ত বদলাতে পারেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী ফায়েজ ইসলাম।  তবে সিদ্ধান্ত বদলালেও আগামীতে দক্ষ শ্রমিক নেওয়া হবে বলে তিনি জানান।  গত বুধবার থেকে তাদের কার্যক্রম শুরু হয়েছে।

ইতিমধ্যে বাংলাদেশ হাই কমিশন থেকে ঘোষণা দেওয়া হয়েছে যে বাংলাদেশী যারা দালাল কিংবা এজেন্সিকে মালদ্বীপে আসার জন্যে টাকা দিয়েছেন তারা যেনো ধোকার মাঝে না পরে সকলে যেন  টাকা উঠিয়ে নেন।

আর পড়তে পারেন