শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং

আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার – আলহাজ্ব মো. হানিফ দর্জি

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৩, ২০১৮
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর ॥
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের ভিজিডি সুবিধাভোগীদের মাঝে চাউল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ৮৩ জনের মাঝে ৩০ কেজি করে চাউল বিতরণ করেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. হানিফ মিয়া দর্জি।

এর আগে সংক্ষিপ্ত বক্তব্যে চেয়ারম্যান হানিফ দর্জি বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। শেখ হাসিনার নেতৃত্বে¡ দেশ এগিয়ে চলেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে আপনারা নৌকায় ভোট দিয়ে মানবতার নেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। তিনি আরো বলেন, ভিজিডি কার্ড প্রদান সরকারের একটি অতি গুরুত্বপূর্ণ কর্মসূচি। হত দরিদ্র বা দুস্থদের জীবন মান উন্নয়নের জন্য এই কর্মসূচি চালানো হচ্ছে। এই কর্মসূচির অধীনে অতি দরিদ্র মানুষদের কার্ড অনুযায়ী দুই বছর পর্যন্ত প্রতি মাসে ৩০ কেজি গম বা চাল প্রদান করা হয়। এছাড়া নানা ধরনের প্রশিক্ষণ দেয়া হয়। অতি দরিদ্র ছাড়াও কোন প্রাকৃতিক দুর্যোগে আক্রান্ত অসহায় জনগোষ্ঠীকে সাহায্যের জন্য ভিজিডি কার্ড দেয়া হয়।

দুঃস্থ ও অসহায় এবং শারীরিকভাবে সক্ষম মহিলাদের উন্নয়ন স্থায়ীত্বের জন্য খাদ্য সহায়তার পাশাপাশি তাদের স্বাবলম্বী আত্মনির্ভরশীল করার লক্ষ্যে উন্নয়ন প্যাকেজ সেবার আওতায় নির্বাচিত এনজিওর মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হয়। এই কর্মসূচির উপকারভোগীরা ১০০% মহিলা।

এ সময় উপস্থিত ছিলেন, গজরা ইউনিয়ন পরিষদ সচিব মো. মহিউদ্দিন সোহেল, ভিজিডি ম্যানেজার মো. গিয়াস উদ্দিন সরকার, ইউপি সদস্য আবদুস ছাত্তার, মো. সহিদ উল্লাহ প্রধান, মো. নূরুল ইসলাম (নূরু), মো. শাহ আলম, মো. জাহিদ হাসান, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আর পড়তে পারেন