সোমবার, ২০শে জানুয়ারি, ২০২০ ইং

অ্যাগুয়েরোর হ্যাটট্রিকসহ জোড়া রেকর্ডে ম্যানসিটির গোল উৎসব

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৩, ২০২০
news-image

স্পোর্টস ডেস্কঃ

আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও অ্যাগুয়েরোর হ্যাটট্রিক ও রেকর্ড গড়ার ম্যাচে ইংলিশ প্রিমিয়ার লীগে (ইপিএল) অ্যাস্টন ভিলাকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি।

রোববার (১২ জানুয়ারি) অ্যাস্টন ভিলার মাঠে অনুষ্ঠিত ম্যাচের প্রথমার্ধেই এক হালি গোলের দেখা পায় অতিথি দল। এই ম্যাচে বিদেশি খেলোয়াড় হিসেবে ইংলিশ প্রিমিয়ার লীগে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন ৩১ বছর বয়সী অ্যাগুয়েরো।

আর্সেনাল কিংবদন্তি থিয়েরি অঁরির ১৭৫ গোল ছিল ইপিএলে কোনো বিদেশির সর্বোচ্চ গোলের রেকর্ড। ১৭৪ গোল নিয়ে ম্যাচ শুরু করা অ্যাগুয়েরো প্রতিযোগিতায় সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে চার নম্বরে উঠে এসেছেন। তার সমান ১৭৭টি গোল আছে চেলসির বর্তমান কোচ ও সাবেক মিডফিল্ডার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডেরও। ২৬০ গোল নিয়ে সবার ওপরে অ্যালান শিয়েরার। তালিকার দুইয়ে থাকা ওয়েইন রুনির গোল ২০৮টি। তিনে থাকা অ্যান্ডি কোলের গোল ১৮৭টি।

এই ম্যাচে হ্যাটট্রিকে সবাইকে ছাড়িয়ে গেছেন অ্যাগুয়েরো। ইপিএলের সবচেয়ে বেশি ১২ হ্যাটট্রিকের মালিক এখন তিনি। ১১টি হ্যাটট্রিক করা অ্যালান শিয়েরারকে পেছনে ফেলেছেন এই আর্জেন্টাইন।

শুরু গোল করেই ক্ষান্ত হননি অ্যাগুয়েরো; গোল করানতেও রেখেছেন ভূমিকা। ম্যাচের ১৮ মিনিটে তার পাসে বল পেয়ে ডান প্রান্ত দিয়ে ডি বক্সের ভেতর ঢুকে বাঁ পায়ের প্লেসিং শটে লক্ষ্যভেদ করে ম্যানসিটিকে লিড এনে দেন ২৮ বছর বয়সী আলজেরিয়ান ফরোয়ার্ড রিয়াদ মাহরেজ। এক্ষেত্রে রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পরে গোলের সংকেত দেন।

৬ মিনিট পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসের পাসে বল আদায় করে রক্ষণের ভুলে ডি বক্সের ভেতরে ফাঁকা জায়গা পেয়ে আবারো গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মাহরেজ।

ম্যাচের ২৮ মিনিটে গোল উৎসবে যোগ দেন অ্যাগুয়েরো। কেভিন ডি ব্রুইনের পাসে বল নিয়ে ডি বক্সের বাইরে থেকে ডান পায়ের দুর্দান্ত শটে তিনি বল জালে পাঠান। বিরতির বাঁশি বাজার আগে ইনজুরি সময়ের প্রথম মিনিটে ডান প্রান্ত দিয়ে কেভিন ডি ব্রুইনের ক্রসে বল পেয়ে বাঁ পায়ের ছোঁয়ায় বল জালে জড়িয়ে দেন জেসুস।

৫৭ মিনিটের মাথায় ডেভিড সিলভার কাছ থেকে পাওয়া বল নিয়ে ডি বক্সের ভেতরে ডান পায়ের কিকে গোল করে থিয়েরি অঁরিকে পেছনে ফেলেন অ্যাগুয়েরো। এরপর ৮১ মিনিটে রিয়াদ মাহরেজের বাড়ানো বল আদায় করে লক্ষ্যভেদ করে অ্যাগুয়েরো নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন।

ইনজুরি সময়ের প্রথম মিনিটে স্পট কিক থেকে অ্যাস্টন ভিলার পক্ষে সান্ত্বনাসূচক গোলটি করেন আনোয়ার এল ঘানি।

এই জয়ের ফলে লেস্টার সিটিকে পেছনে ফেলে ২২ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে ম্যানসিটি। সমান ম্যাচে তিনে থাকা লেস্টারের পয়েন্ট ৪৫। এক ম্যাচ কম খেলা লিভারপুল ৬১ পয়েন্ট নিয়ে আছে সবার শীর্ষে।

আর পড়তে পারেন