বৃহস্পতিবার, ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং

অসুস্থ হয়ে দেশে ফেরা প্রবাসী মিজানের চিকিৎসার সাহায্যের হাত বাড়িয়েছেন প্রবাসী সহায়তা সংস্থা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৬, ২০১৯
news-image

 

নিজস্ব প্রতিবেদকঃ-

গত সপ্তাহে অসুস্থ হয়ে মালদ্বীপ থেকে দেশে ফিরেন কিশোগঞ্জের, পাকনদিয়া থানার, হোসেনদি কুমার পুর গ্রামের, আব্দুল মান্নান মিয়ার ছেলে , মোঃ মিজান। গত ২ বছর আগে নিজ পরিবারকে সচল করতে মালদ্বীপে পাড়ি দেন মিজান, ভাগ্যের ক্রমে মিজানের মাথায় সমস্যা হয়ে যায়, কারো কোন কথার কোন উত্তর দিতে পারেনা। পরে সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকারকে বিষয়টি জানানো হলে তিনি তাকে ডাঃ দেখিয়ে জানতে পারেন মিজানের মাথায় বিরাট সমস্যা হয়েছে, সেই জন্যে তার কোম্পানির মালিকের সাথে কথা বলে সব বেতন উঠিয়ে তাকে দেশে পাঠানোর চেষ্টা করেন।

কিন্তু সমস্যার মাঝে আরো বড় সমস্যায় পড়ে যান সংবাদ টিভির চেয়ারম্যান জুয়েল খন্দকার, তিনি জানায় যে মিজান মালদ্বীপ আসার পরে অবৈধ হয়ে যায় কিন্তু তার পাসপোর্ট কিংবা কোন ফটো কপিও ছিলনা তার কাছে, তিনি সাহায্যের জন্যে বাংলাদেশ এম্বাসীতে ফোন করেন। তিনার পরিচয় দিয়ে সমস্যার কথা জানান ৩ পাতার পাসপোর্ট করে দেওয়া যাবে কিনা! কিংন্তু এম্বাসী থেকে তিনাকে দেখানো হয় অন্য পথ যে মালদ্বীপ ইমিগ্রেশন ও পাসপোর্ট খুজ করে না পেলে ক্লিয়ারেন্স নিয়ে ক্লিয়ারেন্স জমা দিলে তারা ৩ পাতার পাসপোর্ট করে দেবেন বাংলাদেশ এম্বাসী! আরো বিপদে পড়তে হয় এই রোগী মিজাকে নিয়ে।

পরে কোন রাস্থা না পেয়ে দালালের মাধ্যমে বেশি টাকা দিয়ে সব কছু করিয়ে দেশে পাঠান গত সপ্তাহে, প্রশ্নো উঠে যে প্রবাসীদের এমন ঘটনা অহরহ ঘটছে একজন সাংবাদিক এই সমস্যার সমাধান দিতে এতো হিমশিম খেতে হয়েছে আর সাধারণ আম জনাতা কি সুযোগ সুবিধা পাচ্ছে মালদ্বীপ সহ বাহিরের দেশের এম্বাসী গুলি থেকে।

গত সপ্তাহে দেশে ফেরার পর মিজানের বাবা জানায় যে কয়েকটি হাসপাতালে তাকে ডাঃ দেখানো হয়েছে তবে তার রোগ মুক্ত করতে ২০ হাজার টাকার মতো লাগবে সেই কথা শুনে মালদ্বীপের প্রবাসী সহায়তা সংস্থা জরুরী মিটিং ডেকে মিজানের চিকিৎসার জন্যে গতকাল ২০ হাজার টাকা সাহায্যের হাত বাড়িয়ে দেয়, প্রবাসী সহায়তা সংস্থার প্রধান উপদেষ্টা মাসুদ রানা ও সাধারন সম্পাদক আবুল কালাম সহ আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ সানু তার সুস্থতা কামনা করে, মালদ্বীপ অবস্থিত বাংলাদেশ এম্বাসীর এমন গিটনাকে তীব্র নিন্দা জানিয়ে, বাংলাদেশে সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন প্রবাসীদের মধ্যে যদি কেউ এমন ধরনের সমস্যায় পরেন তাহলে তাকে যেনো এম্বাসী দায়িত্ব নিয়ে দেশে পাঠান।

তিনারা আরো বলে যে তিনারা প্রায় ১৫০ জন সদস্য নিয়ে এই প্রবাসী সহায়তা সংগঠনটি গঠনভ করেছেন অসহায় ও দুস্থ লোকদের সাহায্যের জন্য, তবে এই সংগঠনে কেহ চাইলে বিশ্বের যেই কোন দেশ থেকে যুক্ত হতে পারবে তাদের যোগাযোগ নাম্বারঃ- +৯৬০৭৫৬-১৬৫৯

আর পড়তে পারেন